বৃহস্পতিবার | ১৬ মে, ২০২৪
নিরাপত্তার কারণে

বান্দরবানের সোনালী ব্যাংকের ৩ শাখার কার্যক্রম সাময়িকভাবে বন্ধ

প্রকাশঃ ০৪ এপ্রিল, ২০২৪ ০৩:২৬:১০ | আপডেটঃ ১৪ মে, ২০২৪ ০৬:২৬:৩১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা সোনালী ব্যাংক থেতে অপহৃত ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনের এখনো কোন সন্ধান পাওয়া যায়নি।

০২এপ্রিল (মঙ্গলবার) রাতে বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকের শাখা ঘেরাও করে সশস্ত্র সন্ত্রাসীরা আনসার ও পুলিশের অস্ত্র-গুলি লুট করে এবং তাদের মারধর করে সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করার চেষ্টা করে । পরে তারা টাকা লুট করতে ব্যর্থ হয়ে ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে হেটে হেটে দুর্গম পাহাড়ের ভীতরে নিয়ে চলে যায়।

এদিকে ঘটনার রেশ কাটতে না কাটতেই ৩এপ্রিল (বুধবার) দুপুরে আবারোও অস্ত্রধারী কয়েকজন সন্ত্রাসী থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হামলা করে ১৭লক্ষ ৪৫হাজার টাকা লুটে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়তে থাকে এবং ব্যাংকের বিভিন্ন ব্যক্তির মোবাইল ফোন নিয়ে দ্রæত পালিয়ে যায়।

এদিকে ঘটনার পর রুমা ও থানচি উপজেলায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে, পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ,র‌্যাব,এপিবিএনের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা টহল কার্যক্রম জোরদার করেছে।

প্রকাশ্য দিবালোকে ব্যাংকে হামলার এমন ঘটনায় হতবিম্ব সাধারণ জনগণ, আর এমন পরিস্থিতিতে সকাল থেকেই নিরাপত্তার কারণ দেখিয়ে বান্দরবানের ৭উপজেলার মধ্যে রুমা, রোয়াংছড়ি ও থানচি সোনালী ব্যাংকের ৩শাখার কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করে দেয় ব্যাংক কর্তৃপক্ষ।

সোনালী ব্যাংক বান্দরবান শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার ওসমান গণি জানান, নিরাপত্তার কারণে আমরা সাময়িকভাবে রুমা, রোয়াংছড়ি ও থানচি সোনালী ব্যাংকের ৩শাখার কার্যক্রম বন্ধ রেখেছি তবে অন্যান্য সকল শাখা খোলা রয়েছে। তিনি আরো জানান, অপহৃত ব্যাংক ম্যানেজারের এখনো কোন সংবাদ আমরা পায়নি।

এদিকে এই ঘটনার পর পুরো বান্দরবান জুড়ে আতংক বিরাজ করছে।  ঘটনার জড়িত থাকার অভিযোগ উঠেছে পার্বত্য এলাকার আঞ্চলিক সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফন্ট (কেএনএফ) এর বিরুদ্ধে। অন্যদিকে অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধারে পাহাড়ে অভিযান চালাচ্ছে যৌথবাহিনীর সদস্যরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions