শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪

আবারো মিয়ানমার থেকে পালিয়ে নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিপির ২৯ সদস্য

প্রকাশঃ ১১ মার্চ, ২০২৪ ০৩:২৬:৩২ | আপডেটঃ ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৪৪:২৬
সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর পালিয়ে আসা  আবারো ২৯ জন বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় গ্রহণ করেছে। তাদের বিজিবির হেফাজতে রাখা হয়েছে। বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো.শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান পালিয়ে আসা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর ২৯ সদস্যকে বিজিবির হেফাজতে রাখা হয়েছে।

সোমবার (১১ মার্চ) সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার জামছড়ি সীমান্ত দিয়ে তারা বাংলাদেশে অনুপ্রবেশ করে, পরে তাদের নিরস্ত্র করে বাংলাদেশের বর্ডার গার্ড (বিজিবি)।
স্থানীয় সুত্রে জানা যায়, বর্তমানে ২৯ বিজিপি সদস্যকে সীমান্তের ৪৫নং পিলারের কাছে নুরুল আলমের চা বাগান এলাকায় রাখা হয়েছে।

স্থানীয় সুত্রে আরো জানা যায়, মিয়ানমারের অভ্যন্তরে সে দেশের বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহী সশস্ত্র গোষ্টির সাথে সংঘর্ষে টিকতে না পেরে বিজিপির ২৯ সদস্য সকালে বাংলাদেশের সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে আশ্রয় নেয়, পরে তাদের নিরস্ত্র করে বাংলাদেশের সীমান্তে আশ্রয় দেয়া হয়।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া ঘটনার সত্যতা স্বীকার করেন এবং বলেন এই বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত: এর আগে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু ,ঘুমধুম ও কক্সবাজারের উখিয়া ও টেকনাফ সীমান্ত দিয়ে জীবন বাঁচাতে গত ৪ ও ৫ (ফেব্রুয়ারি) কয়েক দফায় বাংলাদেশে অনুপ্রবেশ করে মিয়ানমারের সীমান্তরক্ষী, সেনা, সরকারি কর্মচারীসহ ৩৩০ জন আর ১৫ফেব্রæয়ারী বিজিবির সার্বিক তত্ববাবধানে তাদের সবাইকে কক্সবাজারের উখিয়ার ইনানী নৌবাহিনীর জেটিঘাট দিয়ে জাহাজে করে মিয়ানমারে ফেরত পাঠানো হয়।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions