শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪
বান্দরবানে

বিলুপ্তপ্রায় ভাষা পুনরুদ্ধারে সেনাবাহিনীর তত্বাবধানে বিদ্যালয় চালু

প্রকাশঃ ১০ মার্চ, ২০২৪ ০১:১৫:২৯ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৪২:১১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের শিক্ষার প্রসারে এবং ক্ষুদ্র নৃগোষ্ঠিদের বিলুপ্তপ্রায় রেমিটচা ভাষা সংরক্ষণ ও নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দিয়ে আলীকদম উপজেলার দুর্গম ক্রাংসিপাড়ায় সেনাবাহিনীর তত্বাবধানে নির্মিত হয়েছে ক্রাসিংপাড়া সেনা মৈত্রী প্রাথমিক বিদ্যালয়।

রবিবার (১০ মার্চ ) সকালে সেনাবাহিনীর বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত ক্রাংসিপাড়া সেনা মৈত্রী প্রাথমিক বিদ্যালয়ের শুভ উদ্বোধন করেন এবং শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এসময় নবাগত কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মেহেদী হাসান,আলীকদম সেনা জোনের কমান্ডার লে.কর্ণেল মো.শওকাতুল মেনায়েম, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হকসহ ক্রাংসিপাড়া সেনা মৈত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা , শিক্ষার্থী এবং সেনাবাহিনী এবং প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: বান্দরবানের দুর্গম এলাকায় বিদ্যালয়ের অভাবে শিক্ষার্থীরা পাঠদান থেকে ব্যাহত হচ্ছে আর ক্ষুদ্র নৃগোষ্টিদের বিলুপ্তপ্রায় রেমিটচা ভাষা হারিয়ে যাওয়ায় সংবাদে সেনাবাহিনীর পক্ষ থেকে আলীকদমের দুর্গম এলাকায় এই বিদ্যালয় চালু হয়েছে আর এই বিদ্যালয়ে এখন থেকে অর্ধশতাধিক শিক্ষার্থী পাঠদানের সুবিধা পাবে আর তার সার্বিক ব্যবস্থায় থাকবে সেনাবাহিনীর সদস্যরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions