সোমবার | ২৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে বেসিক ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির উপর দুইদিনব্যাপী প্রশিক্ষণ শুরু

প্রকাশঃ ০১ মার্চ, ২০২৪ ০৯:০০:৫৬ | আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ ০৫:৩৩:০৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মানসম্মত ছবি ও ভিডিও ধারণ এবং  এডিটিং  করার আধুনিক কৌশল রপ্ত করার মাধ্যমে তথ্য প্রযুক্তি খাতে নতুন প্রজন্মকে এগিয়ে নিতে বান্দরবানে শুরু হয়েছে বেসিক ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির উপর হলো দুইদিনব্যাপী প্রশিক্ষণ।

শুক্রবার (১ মার্চ) সকালে বান্দরবান প্রেসক্লাবের হলরুমে বান্দরবান প্রেসক্লাব এবং আলোকচিত্র প্রতিষ্ঠান পোর্ট্রেট যৌথভাবে এ প্রশিক্ষণের আয়োজন করে।

দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন সেনাবাহিনীর বান্দরবান রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ।

এসময় জোন কমান্ডার লে.কর্নেল মাহমুদুল হাসান, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর,আলোকচিত্র প্রতিষ্ঠান পোর্ট্রেট এর সম্পাদক রুপম চক্রবর্তী, আলোকচিত্র সাংবাদিক শোয়েব ফারুকী, বিশ্বজিৎ রঞ্জন চক্রবর্তী, বান্দরবান প্রেসক্লাবের সাবেক সভাপতি বাদশা মিয়া, সাবেক সভাপতি মো.ওসমান গণি, সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুলহক সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা এবং জেলা ও উপজেলা থেকে আগত সাংবাদিক ও নবীন প্রশিক্ষনার্থীরা।

উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখতে সেনাবাহিনীর বান্দরবান রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ বলেন, সমাজের প্রতিটি সংবাদের পাশাপাশি প্রতিটি ছবিকে আমরা উপলদ্ধি করি আর ভালো সংবাদ যেমন স্মরণীয় হয়ে থাকে তেমনি ভালো ছবি ও ভিডিও অনেকে মনে রাখে সারাজীবন। এসময় তিনি আরো বলেন, মেধা ও দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের বিকল্প নেই, আমাদের বিভিন্ন রকমের প্রশিক্ষনের আয়োজন করতে হবে আর সকলের দক্ষতা আরো বাড়াতে হবে আর এই ক্ষেত্রে সেনাবাহিনীর বান্দরবান রিজিয়ন সর্বত্র পাশে রয়েছে এবং আগামীতেও থাকবে।

এবারের প্রশিক্ষণে জেলা ও উপজেলা থেকে আগত নবীন প্রশিক্ষনার্থী, ইউটিউবার, ব্লগার, ক্যামরাপার্সন এবং সাংবাদিকসহ সর্বমোট ৫৫জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করছে আর দুইদিনব্যাপী প্রশিক্ষণে বেসিক ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির উপর নানা কৌশল প্রশিক্ষণ শেষে ২মার্চ বিকেল সনদপত্র বিতরণের মধ্য দিয়ে এই প্রশিক্ষণের সমাপ্তি ঘটবে।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions