সোমবার | ২৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে পর্যটকদের টাকা ও মোবাইল ছিনতাই

প্রকাশঃ ২৬ ফেব্রুয়ারী, ২০২৪ ০৬:০২:৫৭ | আপডেটঃ ২৭ এপ্রিল, ২০২৪ ০২:২৯:৪৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলা ভ্রমণে যাওয়া একদল পর্যটকদের এক লাখ ৮১ হাজার টাকা ও ১৫টি মোবাইল ছিনতাই হয়েছে, একদল দুর্বৃত্ত এই ঘটনা ঘটিয়েছে বলে জানান ভুক্তভোগী পর্যটকেরা।

রোববার (২৫ ফেব্রুয়ারি) থানচি উপজেলার ভেলাখুম পর্যটন স্পটে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীদের মধ্যে অনিক মোদক জানান, গত ২৪ ফেব্রæয়ারি বান্দরবানের থানচি উপজেলার নাফাখুম পর্যটন স্পট ভ্রমণে যান ২২জন পর্যটকের একটি দল , এদের মধ্যে চারজন ছিলেন নারী। পরে নাফাখুম ভ্রমণ শেষে ২৫ ফেব্রæয়ারি ভেলাখুম স্পটে ক্যাম্পিং করেন তারা। ওই দিন রাত সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আটজনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল তাদের ক্যাম্পে হানা দেয়। পরে তাদের সঙ্গে থাকা এক লাখ ৮১ হাজার টাকা ও ১৫ টি মোবাইল ছিনিয়ে নেয়।

পর্যটক অনিক আরও জানান, সন্ত্রাসীদের যে দলটি তাদের টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে তাদের কয়েকজনের পরনে জলপাই রংয়ের মতো পোশাক ছিল এবং পোষাকে ব্যাজে কেএনএফ লেখা ছিল। পর্যটক অনিক আরও জানান সন্ত্রাসীরা টাকা ও মোবাইল নিয়ে গেলেও কারো কোন ক্ষতি করেনি। পরে পর্যটকরা সবাই আজ দুপুরে ( ২৬ ফেব্রæয়ারি) থানচি সদরে এসে বিজিবি,পুলিশ ও স্থানীয় প্রশাসনের কাছে বিষয়টি অবগত করে।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এই ঘটনায় ভুক্তভোগী পর্যটকেরা আমার কার্যালয়ে এসে ব্যাপারটি জানালে তাদেরকে থানায় যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জসীম জানান, ২২ পর্যটক সবাই রেমাক্রী পর্যন্ত ভ্রমনে যাবে বলে উপজেলা প্রশাসন থেকে অনুমতি নিয়েছিল, কিন্তু অতি উৎসাহী হয়ে তারা নিরাপত্তা না নিয়েই আমিয়াখুম ও বেলাখুম চলে যায়। তিনি আরো জানান, এই ঘটনায় পথ প্রদর্শক (গাইড) এর কোন গাফিলতি রয়েছে কিনা এবং বিষয়টি সার্বিক তদারকির জন্য পুলিশের একটি টিম কাজ শুরু করেছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পাহাড়ে ভ্রমনের সময় প্রত্যেক পর্যটককে প্রশাসনের অনুমতি নিয়ে ভ্রমন করা এবং অনুমতি ছাড়া নির্দিষ্ট স্পট ব্যতীত পাহাড়ে ভ্রমন না করতে অনুরোধ ও জানান।

এদিকে এই ঘটনার পর পার্বত্য এলাকার আঞ্চলিক সশস্ত্র দল কুকি চিন ন্যাশনাল ফন্ট (কেএনএফ) এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং এই ঘটনা যারা ঘটিয়েছে দ্রুত তাদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের কাছে আহবানও জানিয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions