বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
বিশ্বে শান্তি ও মঙ্গল প্রার্থনা

রাঙামাটিতে কাউখালী উপজেলাবাসীর মহাসংঘদান অনুষ্ঠিত

প্রকাশঃ ২৩ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:০৬:১৭ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:৫৪:২৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি রাজবন বিহারে অষ্টমবারের মত কাউখালী উপজেলাবাসীর উদ্যোগে সার্বজনীন মহাসংঘদান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিশ্বের সকল প্রাণীর হিতসুখ ও মঙ্গল প্রার্থনাস,পঞ্চশীল প্রার্থনা,বুদ্ধমূর্তিদান,সংঘদান,অষ্টপরিষ্কার দান,হাজার বাতি দান, প্যাগোডার উদ্দেশে টাকা দান, পিন্ডুদান, উৎসর্গসহ নানাবিধ দান করা হয়।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বুদ্ধ পতাকা উত্তোলন ও উদ্ধোধনী ধর্মীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ধর্মীয় ভাব গাম্ভীর্য্যে অনুষ্ঠানটি উদযাপন করা হয়। বিশে^র সকল প্রাণীর হিতসুখ কামনায় অনুষ্ঠানে পাঁচ মিনিট নিরবতা ধ্যান করেন পুণ্যার্থীরা। পরে পরিনির্বানপ্রাপ্ত মহাসাধক সাধনানন্দ মহাস্থবির বনভান্তের  প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাক্তন উপমন্ত্রী মণিস্বপন দেওয়ান, কাউখালী উপজেলার সার্বজনীন মহাসংঘদান উদযাপন কমিটির সভাপতি বিদ্যা নয়ন চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান শিক্ষক আশুতোষ চাকমা। পঞ্চশীল প্রার্থনা করেন কমল কান্তি দেওয়ান।

অনুষ্ঠানে পুণ্যার্থীদের উদ্দেশে ধর্মীয় দেশনা দেন রাঙামাটি রাজবন বিহারের আবাসিক প্রধান ও বিহার অধ্যক্ষ ভদন্ত শ্রীমৎ প্রজ্ঞালঙ্কার মহাস্থবির, রাজবন বিহারের আবাসিক ভিক্ষু ভদন্ত শ্রীমৎ  জিনপ্রিয় মহাস্থবির ও ভদন্ত শ্রীমৎ মহামিত্র মহাস্থবির ।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions