বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

পরিবহণকর্মীকে মারধরের জেরে ৩ উপজেলায় যান চলাচল বন্ধ

প্রকাশঃ ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ০৩:২২:৪৯ | আপডেটঃ ০৯ এপ্রিল, ২০২৪ ০৫:৩৩:৩৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা উপজেলায় বান্দরবান -রুমা সড়কে চলাচলরত বাস কাউন্টারের লাইনম্যন লুপ্রু  মারমার ওপর হামলার প্রতিবাদে এবং পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোর চাঁদাবাজি বন্ধের দাবিতে বান্দরবানের ৩ উপজেলা ( রুমা,থানচি ওরোয়াংছড়ি) সকল ধরণের বাস চলাচল বন্ধ রয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে এই এই তিন উপজেলায় যান চলাচল বন্ধ রয়েছে।

সূত্রে জানা গেছে, পার্বত্য এলাকার সশস্ত্র সংগঠন কেএনএফ এর সদস্যরা গত কিছুদিন ধরে বাস মালিকদের কাছ থেকে চাঁদা দাবি করে আসছে। এদিকে এমন পরিস্থিতিতে সকালে রুমা উপজেলার বাসের লাইনম্যান লুপ্রু মারমা বাস ছাড়তে গেলে তার উপর সন্ত্রাসীরা আক্রমন করে। পরে আহত লুপ্রæ মারম কে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বান্দরবান সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়।

ঘটনার পর উত্তপ্ত হয়ে ওঠে পরিবহণ ব্যবসায়ীরা আর সাথে সাথে বান্দরবানের ৩উপজেলা ( রুমা,থানচি ও রোয়াংছড়ি) সড়কে সকল ধরণের বাস চলাচল বন্ধ করে দেয় তারা।
বান্দরবানের রুমা থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মো.শাহজাহান বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল থেকে বাস বন্ধ রয়েছে, আমরা বিষয়টি নিয়ে পরিবহণ মালিক ও শ্রমিকদের সাথে আলোচনা করছি।

প্রসঙ্গত: এর আগে সন্ত্রাসীরা চাঁদা দাবি করায় নিরাপত্তার কারণে ৬ ফেব্রুয়ারি থেকে দীর্ঘ আট দিন বন্ধ থাকার পর ১৪ ফেব্রুয়ারি থেকে বান্দরবান-থানচি সড়কে বাস চলাচল শুরু করে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions