বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪

বান্দরবানে সীমান্তবর্তী এসএসসি পরীক্ষা হচ্ছে উত্তর ঘুমধুম প্রাথমিক বিদ্যালয়ে

প্রকাশঃ ১৬ ফেব্রুয়ারী, ২০২৪ ০৯:৫২:৫২ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ১০:৫১:০৫
সিএইচটি টুডে ডট কম,বান্দরবান।  সারাদেশের মত পার্বত্য জেলা বান্দরবানে শুরু হয়েছে এবারের এসএসসি পরীক্ষা। পরীক্ষা অবাধ ও সুষ্ঠভাবে সম্পন্ন করার সার্বিক প্রস্তুতি নিয়েছে প্রশাসন।
এদিকে পরীক্ষা উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে বান্দরবানের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা উপস্থিত হয়ে নিজ নিজ আসন খুঁজে পরীক্ষা দিচ্ছে।
এদিকে বাংলাদেশ মিয়ানমারের সীমান্তবর্তী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুম ও তুমব্রু এলাকায় গত কয়েকদিন উত্তোজনা বিরাজ করায় সীমান্তবর্তী ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করে অনুষ্ঠিত হচ্ছে ১নং উত্তর ঘুমধুম এবং ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়। ওই দুটি কেন্দ্রে ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের ৫শতাধিক পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

এদিকে সকালে বান্দরবান সদরের এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেছে বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন। এসময় তার সাথে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা, সহকারী কমিশনার (ভূমি) নার্গিস সুলতানা, নির্বাহী ম্যাজিস্ট্রে রাজীব কুমার বিশ্বাসসহ প্রশাসন ও শিক্ষা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে এবারের এসএসসি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করা এবং সীমান্তবর্তী এলাকাগুলোতে যাতে শিক্ষার্থীরা নিরাপদে পরীক্ষায় অংশগ্রহন করতে পারে তার জন্য সার্বিক প্রস্তুতি রয়েছে বলে জানান বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন সাংবাদিকদের বলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তের অবস্থা সকাল থেকে ভালো রয়েছে, এসএসসি পরীক্ষা গ্রহণের জন্য উপজেলা প্রশাসন ও শিক্ষা কর্মকর্তারা কাজ করছেন। তিনি আরো বলেন, প্রতিটি কেন্দ্র সচিব যাতে পরীক্ষা সুষ্ঠভাবে গ্রহণ করতে পারে সেজন্য প্রশাসনের কর্মকর্তারা তদারকি করছে।  

তথ্যমতে এবারে বান্দরবান জেলায় ২৫টি পরীক্ষা কেন্দ্রে এবারের এসএসসি ,দাখিল,এসএসসি  (ভোকেশনাল) ও দাখিল  (ভোকেশনাল ) পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে আর শিক্ষার্থীর সংখ্যা ৬২৫১ জন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions