রবিবার | ২৮ এপ্রিল, ২০২৪

মহালছড়ি জোনের সার্বিক তত্ত্বাবধানে অগ্নি নির্বাপন মহড়া

প্রকাশঃ ০৪ ফেব্রুয়ারী, ২০২৪ ০২:৪৫:০৯ | আপডেটঃ ২৬ এপ্রিল, ২০২৪ ০৪:৫৪:১১

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। আসন্ন শুষ্ক মৌসুমকে সামনে রেখে খাগড়াছড়ির জেলার মহালছড়ি বাজারে দুর্ঘটনাজনিত অগ্নিকাণ্ড নিরসন এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে যৌথ অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। ৪ ফেব্রুয়ারী রবিবার সকাল ১০ টার দিকে মহালছড়ি বাজারে মহালছড়ি সেনা জোন ও বাজার সেচ্ছাসেবক কমিটির সমন্বয়ে এই যৌথ অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।


মহালছড়ি সেনা জোনের অগ্নিনির্বাপক দল এবং বাজার দোকান মালিক ও স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে দ্রুততম সময়ে অগ্নিনির্বাপণ এবং অগ্নি নির্বাপক সরঞ্জামাদির সঠিক ব্যবহার সহ অনান্য প্রয়োজনীয় বিষয়াবলি শেখানো হয়। এছাড়াও মহড়ায় স্থানীয়দের অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি জরুরি অবস্থায় করণীয় সম্পর্কে প্রয়োজনীয় ধারণা দেওয়া হয়।


মহড়ায় মহালছড়ি সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার শাফকাত ভূইয়া পিএসসি এবং ভারপ্রাপ্ত উপ অধিনায়ক বাজারের সামগ্রিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যে কোন জরুরি অবস্থায় করণীয় সম্পর্কে আলোচনা করেন। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) বাজার কমিটির সদস্যবৃন্দ, ফায়ার সার্ভিস খাগড়াছড়ির প্রতিনিধি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এই রকম জনসচেতনামূলক উদ্যোগে বাজারের ব্যবসায়ীসহ এলাকাবাসীরা সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা পোষণ করেন।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions