রবিবার | ২৮ এপ্রিল, ২০২৪

অবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি

প্রকাশঃ ০৭ জানুয়ারী, ২০২৪ ১০:৫২:১৪ | আপডেটঃ ২৭ এপ্রিল, ২০২৪ ০৭:১২:০৬

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য চট্টগ্রামসহ বাংলাদেশের ব্যাপক জনগণ স্বতঃস্ফূর্তভাবে একতরফা প্রহসনের নির্বাচন বর্জনের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ একটি অন্তর্বতীকালীন সরকারের অধীনে নির্বাচন দাবির প্রতি জোরালো সমর্থন ব্যক্ত করেছেন বলে মন্তব্য করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

আজ ৭ জনুয়ারি ২০২৪, রবিবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ভোট বর্জন করায় পার্বত্যবাসীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, এটি হচ্ছে পাহাড়ে দীর্ঘদিন ধরে জারি থাকা অন্যায়-অবিচার, জুলুম ও নিপীড়নের বিরুদ্ধে জনগণের বলিষ্ঠ প্রতিবাদ; অত্যাচারী শাসক ও তাদের দোসরদের বিরুদ্ধে পাহাড়ের নাগরিকদের গণ রায় ঘোষণা।

বিবৃতিতে ইউপিডিএফ সভাপতি পার্বত্য চট্টগ্রামের গণতান্ত্রিক লড়াই সংগ্রামে আজকের ভোট বর্জনকে এক অভূতপূর্ব ও নজিরবিহীন মন্তব্য করে আরও বলেছেন, এটি হচ্ছে ইউপিডিএফসহ আন্দোলনকারী গণসংগঠন ও জনগণের সুদৃঢ় ঐক্যের বহিঃপ্রকাশ।

আজকের দ্বাদশ সংসদ নির্বাচনকে প্রহসন, ভোটারবিহীন ও জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত নির্বাচন আখ্যায়িত করে ইউপিডিএফ নেতা বিবৃতিতে দ্ব্যর্থহীন ভাষায় বলেন, আওয়ামী লীগ দলটির ক্ষমতায় থাকার আর বিন্দুমাত্র নৈতিক ভিত্তি নেই।

সংবাদ মাধ্যমে প্রেরিত বিবৃতিতে ইউপিডিএফ নেতা শেখ হাসিনার সরকারকে অবিলম্বে পদত্যাগ করে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি নির্দলীয় নিরপেক্ষ অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions