মঙ্গলবার | ২২ অক্টোবর, ২০২৪

নির্বাচনকে কেন্দ্র করে রাঙামাটিতে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

প্রকাশঃ ০৬ জানুয়ারী, ২০২৪ ০৪:৪৫:২৭ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৪ ০৩:২৪:৩৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আগামীকাল রোববার  ৭ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষায় প্রশাসন কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। রাঙামাটিতে নির্বাচনী কাজে নিয়োজিত থাকবে আইন শৃংঙ্খলাবাহিনী ও ভোট গ্রহনকারী মিলে প্রায় কয়েক হাজার জনবল। এর মধ্যে সেনা ,র‌্যাব,পুলিশ, বিজিবি ও আনসার ভিডিপি, প্রিজাইডিং অফিসার ,সহকারি প্রিজাইডিং অফিসার ও  পোলিং অফিসার। 

জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মো: মোশারফ হোসেন খান জানান,  বৃহস্পতিবার দুপুর থেকে হেলিকাপ্টার যোগে জেলার দুর্গম প্রত্যন্ত অঞ্চলের ১৮টি ভোট কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। ভোটের সরঞ্জামের সাথে দুর্গম কেন্দ্রেতে হেলি যোগে ভোট গ্রহন কর্মকর্তাদের ও পাঠানো হয়েছে।

২১৩টি কেন্দ্রের মধ্যে আজ পর্যন্ত ১৩৪ টি ভোট কেন্দ্রে সরঞ্জামের পাশাপাশি ব্যালটপেপার পৌঁছে দেয়া হচ্ছে। বাকী ৭৯ টি ভোট কেন্দ্রে আগামীকাল সকালে পৌঁছে দেয়ে হবে ব্যালটপেপার।

জেলা রিটানিং অফিসার আরো জানান, রাঙামাটির ২১৩টি কেন্দ্রের মধ্যে শহরে ১২০জন এবং উপজেলাগুলোতে ৪০জন করে  সেনাবাহিনীর ষ্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে, র‌্যাব এর ২টি টিম থাকবে এক টিমে ৮জন করে র‌্যাব সদস্য থাকবেন। বিজিবি ৪৪টি প্লাটুন থাকবে, এক প্লাটুনে ২৫জন করে সদস্য থাকবে। পুলিশের ২ হাজার সদস্য দায়িত্ব পালন করবে। এছাড়া পুলিশের মোবাইল টীম থাকবে। এছাড়া আনসার ভিডিপি ২হাজার ৫শ জন। ব্যাটালিয়ান আনসার প্রতি কেন্দ্রে ৮জন করে দায়িত্ব পালন করবেন।

রাঙামাটির ১০ উপজেলার দুই পৌরসভাসহ মোট ভোটার সংখ্যা  ৪লাখ ৭৪ হাজার ৪৫৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৭ হাজার ৪১৬ এবং নারী ভোটার সংখ্যা ২ লাখ ২৭ হাজার ০৩৬ জন। ২১৩ টি ভোট কেন্দ্রের ১১২১টি বুথ রয়েছে।






রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions