বুধবার | ২১ ফেব্রুয়ারী, ২০২৪

রাঙামাটিতে এবার ৮১ হাজারের অধিক শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

প্রকাশঃ ০৬ ডিসেম্বর, ২০২৩ ০৫:০০:১৫ | আপডেটঃ ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ০৬:১৮:৩৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ উপলক্ষে আগামী ১২ ডিসেম্বর রাঙামাটি পার্বত্য জেলায় সর্বমোট ৮১ হাজার ২শত ২৪ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দী।

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বুধবার (৬ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা সিভিল সার্জন অফিসের উদ্যোগে ও জাতীয় পুষ্টিসেবা, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে সিভিল সার্জন কনফারেন্স হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দী সাংবাদিকদের এসব তথ্য জানান।

জেলা সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডা: শিবলী শফিউল্লাহ, প্রেস ক্লাবের সভাপতি মো: সাখাওয়াৎ হোসেন রুবেল, প্রেসক্লাবের সাবেক সভাপতি এ কে এম মকছুদ আহম্মদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা প্রমুখ।

রাঙামাটি জেলা সিভিল সার্জন আরো বলেন, আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে জেলায় এবার ১ হাজার ৩শত ১৪ টি কেন্দ্রের মাধ্যমে ৬-১১ মাস বয়সী ৯হাজার ৩শত ৫৯ জনকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৭১ হাজার ৮শত ৩৯ জনকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। যদি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলাকালে কেউ বাদ পড়ে তা হলে তার পরের দিন স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলায় সরকারের এই কার্যক্রম বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions