শুক্রবার | ১৬ নভেম্বর, ২০১৮
খাগড়াছড়িতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি

৮২ হাজার পাহাড়ী পরিবার পুনর্বাসনের সিদ্ধান্ত বাতিলের দাবি

প্রকাশঃ ১৭ অক্টোবর, ২০১৮ ০২:৫৫:০২ | আপডেটঃ ১৫ নভেম্বর, ২০১৮ ১২:২২:১৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ভারত প্রত্যাগত শরণার্থী টাস্কফোর্সের নবম সভায় পার্বত্য চট্টগ্রামে ৮২ হাজার উপজাতীয় শরণার্থী ও আভ্যন্তরীণ উদ্বাস্তুর তালিকা প্রণয়ন এবং পুনর্বাসনে সিদ্ধান্ত গ্রহণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও টাস্কফোর্সের সামনে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টায় পার্বত্য অধিকার ফোরামের ব্যানারে শহরের শাপলা চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাস্কফোর্স কার্যালয়  ঘেরাও করতে গেলে কার্যালয়ের সামনে পুলিশের বাধার মুখে পড়ে। পরে সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ করে আন্দোলনকারীরা।

পার্বত্য অধিকার ফোরামের সভাপতি মাঈন উদ্দিনসহ অন্যান্য নেতারা টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির সাথে দেখা করে ৮২ হাজার পাহাড়ী পরিবারকে পুনর্বাসনের সিদ্ধান্ত বাতিল, গুচ্ছগ্রাম ও উদ্বাস্তু বাঙালী পরিবারের তালিকা প্রণয়নসহ ৫ দফা দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করেন।

টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, ভারত প্রত্যাগত শরণার্থী টাস্কফোর্স পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোকে গঠিত। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের যে তালিকা নিয়ে আন্দোলন হচ্ছে সেটি নিয়ে যাচাই বাছাই করা হবে। এছাড়া অ-উপজাতীয়(বাঙালী) ক্ষতিগ্রস্তদের জন্যও সরকারের উদ্যোগ নেয়া জরুরী।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions