শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
বর্ণাঢ্য আয়োজনে

বান্দরবানে পহেলা বৈশাখ উদযাপন

প্রকাশঃ ১৪ এপ্রিল, ২০১৮ ১১:০১:৪০ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৫:০৩:৫৫

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পুরাতন বছরকে বিদায় আর নতুন বছরকে বরণ নিয়ে বান্দরবানে শুরু হয়েছে বর্ণাঢ্য আয়োজন। আদিবাসী আর বাঙ্গালী সম্প্রদায় মেতে ওঠেছে নববর্ষের আনন্দে। নববর্ষ উপলক্ষ্যে শনিবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা রাজার মাঠ থেকে শুরু হয়ে বান্দরবানের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় আদিবাসী ও বাঙ্গালীরা তাদের ঐতিহ্যময় সাজ, ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে অংশ নেয়।

মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত থেকে বেলুন উড়িয়ে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পৌর মেয়র ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, সদস্য ¤্রাসা খেয়াং সহ সুশীল সমাজের প্রতিনিধিরা ।

মঙ্গল শোভাযাত্রা শেষে নববর্ষের প্রধান আকষর্ণ পান্তা উৎসব ও লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন সকলে। এসময় সাং¯ৃ‹তিক অনুষ্টানে অংশ নেয় ক্ষুদ্র নৃ গোষ্টির সাংস্কতিক ইনষ্টিটিউটের শিল্পিসহ বিভিন্ন সংগঠনের শিল্পিরা।

অন্যদিকে নববর্ষ বরণ উপলক্ষে আদিবাসী মারমা, চাকমা, ত্রিপুরা ও তঞ্চঙ্গ্যা, ত্রিপুরাদের নানা ধর্মীয় আচার অনুষ্টানে মেতে উঠেছে পুরো বান্দরবান জেলা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions