সোমবার | ১৫ জুলাই, ২০২৪
রাঙামাটি জেলা আ. লীগের তৃণমুল প্রতিনিধি সম্মেলনে

আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী এ সরকারের অধীনে : হানিফ

প্রকাশঃ ২৪ সেপ্টেম্বর, ২০২৩ ০৮:৫৩:২৪ | আপডেটঃ ১২ জুলাই, ২০২৪ ০৭:১০:১০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল হানিফ এমপি বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে সংবিধান অনুযায়ী এ সরকারের অধীনে এবং সঠিক সময়ে। নভেম্বরে তফসিল, নির্বাচন জনুয়ারির প্রথম সপ্তাহে। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্ত অনেকটা চূড়ান্ত। নির্বাচন সম্পূর্ণ সুষ্ঠু ও অবাধ হবে। তাই যারা আগ্রহী আসুন, নির্বাচনে জনপ্রিয়তা যাচাই করুন। রোববার অনুষ্ঠিত রাঙামাটি জেলা আওয়ামী লীগের তৃণমুল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হানিফ।

তিনি বলেন, বিএনপি-জামায়াত ভালো করে জানে তারা নির্বাচনে কখনো জিতবে না। কারণ জনগণ তাদেরকে আর চায় না। সেজন্য নির্বাচন বানচালে নানা ষড়যন্ত্রে উঠেপড়ে লেগেছে বিএনপি-জামায়াত। সুষ্ঠু নির্বাচন বাধাগ্রস্ত করতে চায় তারা। তাদের লাফালাফি বিদেশি প্রভুদের মদদে। কিন্তু তাতে কোনো লাভ হবে না। সব ষড়যন্ত্র মোকাবিলা করে আমরা বিজয় ছিনিয়ে আনবই। হাতে আর বেশি সময় নেই। তাই নেতাকর্মী সবাইকে নির্বাচনের জন্য প্রস্তুত থাকতে হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশে ভিসানীতি প্রসঙ্গে হানিফ বলেন, আপনারা বলেছিলেন বাংলাদেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন দেখতে চান। এতে যারা বাধাগ্রস্ত করবে, কারচুপির আশ্রয় নিতে চায় তাদের জন্য আলাদা ভিসানীতি প্রয়োগ করবেন। আমরা তো বারবার বলে আসছি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হবে। কিন্তু নির্বাচনকে বাধাগ্রস্ত করতে ব্যাপক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত। তাই আলাদা ভিসানীতি তাদের জন্যেই হওয়ার কথা। কিন্তু একটি বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হয়েও আরেকটি দেশের ওপর আলাদা ভিসানীতি প্রয়োগ, তা অপমানজনক। আপনারা কী আসলেই সুষ্ঠু নির্বাচন দেখতে চান, নাকি ভিসানীতির অন্তরালে কোনো ষড়যন্ত্র রয়েছে। যদি ভিসানীতির অন্তরালে কোনো ষড়যন্ত্র থেকে থাকে, তাহলে বাংলাদেশের মানুষ তা কখনো বরদাশত করবে না।

রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে অনুষ্ঠিত দিনব্যাপী সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অর্থ ও পরিকল্পন াবিষয়ক সম্পাদক ওয়াশিকা আয়শা খান এমপি এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলঅম আমিন।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বরের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক শামসুদ্দোহা চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক মনোয়ারা জাহান আক্তার, রাঙামাটি সদর উজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, রাজস্থলী উপজেলা চেয়ারম্যান উবাচ মারমাসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের তৃণমুলের নেতারা বক্তব্য দেন।


এ সময় তারা আগামী দ্বাদশ নির্বাচনেও ২৯৯- পার্বত্য রাঙামাটি আসনে আবারও বর্তমান এমপি দীপংকর তালুদারকে মনোনয়নের জন্য কেন্দ্রীয় নেতাদের কাছে দাবি জানিয়ে বলেন, নির্বাচন এলে আঞ্চলিক দলের অবৈধ অস্ত্রধারীদের তৎপরতা বেড়ে যায়। তারা আবারও তৎপর হয়ে উঠেছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনার আহবান জানান তারা।

সহ-সভাপতি চিংকিউ রোয়াজা বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বারবার আসনটিকে উপহার দিতে হবে। সে লক্ষ্যে আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে দলের মনোনীত প্রার্থীকে বিপুল ভোটে জয়ী করতে নেতাকর্মী সবাইকে মাঠে অবস্থানে থাকতে হবে।

দীপংকর তালুকদারের মনোনয়ন প্রসঙ্গে দলটির উপস্থিত কেন্দ্রীয় নেতারা বলেছেন, দীপংকরকে আবারও দেখতে চাই, পেতে চাই- এমন দাবি নিয়ে শংকার কিছুই নেই। আমরা তাকে খুব ভালো করে চিনি, নেত্রীও (শেখ হাসিনা) সবকিছু জানেন। নির্বাচনে বিজয়ী হতে সর্বাত্মক প্রস্তুতি নিন, কাজ করুন। তার (দীপংকর) মনোনয়ন নিয়ে শঙ্কিত হওয়ার কিছুই নেই।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions