শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বীর মুুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা

প্রকাশঃ ২৬ মার্চ, ২০২৩ ০৯:২৭:০০ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৮:২৪:১৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বান্দরবানে বীর মুুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা  প্রদান করা হয়েছে।

রোববার (২৬ মার্চ) বিকেলে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের বাসভবন প্রাঙ্গনে এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এ টি এম কাউছার হোসেন, সিভিল সার্জন ডা: নীহার রঞ্জন নন্দী, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ সরকারী বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তা এবং বীর মুুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, শেখ হাসিনার কোন বিকল্প নেই। শেখ হাসিনা সরকার আছেই বলেই আজ বাংলাদেশ এত সুন্দরভাবে পরিচালিত হচ্ছে। এসময় পার্বত্যমন্ত্রী আরো বলেন, এই সরকারের আমলে বীর মুুক্তিযোদ্ধাদের যে সম্মান আর সহায়তা করা হচ্ছে তা অন্য কোন দলের সরকার করেনি। বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বীর মুুক্তিযোদ্ধাদের কথা ভাবেন আর তাদের জন্য বিভিন্ন ভাতার পাশাপাশি বীর নিবাস করা হচ্ছে যা অতীতের কোন সরকার করতে পারেনি। এসময় মন্ত্রী আরো বলেন , স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন,তাই আমাদের সকলকে অর্জিত স্বাধীনতা রক্ষা করতে ঐক্যবদ্ধ থাকতে হবে কেননা মুক্তিযুদ্ধের বিপক্ষের শত্রুরা এখনো দেশে নানা ধরণের অরাজকতা করছে আর এতে দেশের মান ক্ষুণ হচ্ছে এবং অনেক উন্নয়ন কাজ বাঁধাগ্রস্থ হয়ে দেশের সামগ্রিক অগ্রগতিতে বাঁধার সম্মুখীন হতে হচ্ছে। এসময় পার্বত্যমন্ত্রী মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের প্রতি অফুরন্ত ভালোবাসা প্রকাশ করে বাংলাদেশ সৃষ্টিতে যে সকল শহিদ তাদের প্রাণ দিয়েছেন তাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং আগামীর স্মার্ট বাংলাদেশ নির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

শেষে বান্দরবান জেলার ৫৩জন বীর মুুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সম্মানী ও পুরস্কার প্রদান করা ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions