বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

বাজার নিয়ন্ত্রনে বান্দরবানে মাঠে নেমেছে ডিসি-এসপি

প্রকাশঃ ২৫ মার্চ, ২০২৩ ০৪:২৯:২২ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৩:২১:৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে সকল প্রকার দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে বান্দরবানে বাজার মনিটরিং করেছে প্রশাসনের কর্মকর্তারা।

শনিবার (২৫ মার্চ) দুপুরে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর  নেতৃত্বে জেলা প্রশাসনের একটি টিম বান্দরবান বাজারসহ বিভিন্ন বাজারে এই মনিটরিং কার্যক্রম পরিচালনা করে।

এসময় পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম,নির্বাহী ম্যাজিস্টেট্র রাজীব কুমার বিশ্বাস, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি অমল কান্তি দাশ,বাজার মুদি দোকান কল্যাণ সমবায় সমিতির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাশসহ সরকারী বিভিন্ন কার্যালয়ের উর্ধতন কর্মকর্র্তারা উপস্থিত ছিলেন।

এসময় বিভিন্ন মুদি দোকান, শাক-সবজি,মাছ-মাংসের দোকান মনিটরিংসহ সঠিক ওজন দেয়া, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি না করা এবং পণ্য সামগ্রীর দৈনিক মূল্য তালিকা টাঙ্গানোর পাশাপাশি কেও যেন দ্রব্যমূল্য নিয়ে কোনো প্রকার গুজব ও অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য ব্যবসায়ীদের প্রয়োজনীয় নির্দেশনা দেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি ।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এসময় ব্যবসায়ীদের সঠিকভাবে ক্রেতাদের পণ্য বিক্রি করা ও কোনরকম ভেজাল পণ্য বিক্রি না করার নির্দেশনা দেন এবং কেউ যদি কোন রকম ভেজাল পণ্য বিক্রি করে এবং ওজনে কম দেয়াসহ কোন অন্যায় কাজে লিপ্ত হয় তবে তাকে আইনগতভাবে শাস্তির আওতায় আনা হবে বলে সাফ জানিয়ে দেয়।

এদিকে রমজানের এই পবিত্র দিনে জেলা প্রশাসকসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা বাজার মনিটরিং করার স্থানীয় বাসিন্দারা এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এবং নিয়মিতভাবে এই ধরণের বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করার জন্য প্রশাসনের কাছে আহবান জানিয়েছেন।  

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions