রবিবার | ১৯ মে, ২০২৪

আলীকদমে আবারও যৌথ অভিযানে মেশিনসহ ১৬ পাথর শ্রমিক আটক

প্রকাশঃ ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:২২:৫২ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০৬:২১:২৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের আলীকদমে অবৈধ পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে আবারও অভিযান চালানো হয়েছে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথবাহিনীর উদ্যোগে। এবার আটক করা হয় পাথর ভাংগার মেশিনসহ ১৬জন পাথর শ্রমিককে।

গত রোববার একই উপজেলার মাতামুহুরী ফরেষ্ট রিজার্ভ এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় সেনাবাহিনীর সদস্যরা ১১জন পাথর শ্রমিককে আটক করে। এ নিয়ে পৃথক ২টি অভিযানে ২৭জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে। তবে মূলহোতারা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে।

জানা যায়,মঙ্গলবার উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের কলাঝিরির জবিরাম কারবারী পাড়া থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় ১৬জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে, এ সময় তাদের ব্যবহার করা একটি পাথর ভাংগার মেশিনও জব্দ করা হয়।

সেনাবাহিনীর আলীকদম জোন কমান্ডার লে.কর্নেল সাইফ শামীমের নির্দেশনায় পরিচালিত যৌথবাহিনীর এই অভিযানে আটককৃত পাথর উত্তোলনকারীরা হচ্ছেন,আবদুর রশিদ,আবদুল মান্নান,রেজাউল করিম,শফিকুল ইসলাম,মোহাম্মদ আবদুল,মো.জামাল,আবদুর রহমান,মো.ইসহাক,মো.দুলাল,মো.কামাল হোসেন,আবদুল বারেক,রহমআলী,সালাহ উদ্দিন,ওসমান গণি,মো.আজিজ এবং মো.জোবায়ের। তারা সকলে স্থানীয় এলাকার বাসিন্দা বলে পুলিশ সুত্রে জানা যায়।

এ ব্যাপারে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাজিমুল হায়দার জানান, যৌথবাহিনীর অভিযানে আটককৃতদের বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইনে মামলা করা হয়েছে এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের সাজা প্রদানের প্রস্তুতি চলছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions