রবিবার | ২১ এপ্রিল, ২০২৪

ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে রাঙামাটিতে শ্রমিকদের বিক্ষোভ ও আল্টিমেটাম

প্রকাশঃ ২৬ জানুয়ারী, ২০২৩ ০৯:৪৩:৫৯ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ০৯:৫০:৫৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। গতকাল বুধবার রাঙামাটি চট্টগ্রাম সড়কের দেপ্পাছড়িতে গাছের ট্রাকে গুলি করার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে ট্রাক মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ।

দুপুরে রাঙামাটি ট্রাক মালিক সমিতির উদ্যোগে পৌরসভা ট্রাক টার্মিনালের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

ট্রাক মিনি ট্রাক মালিক শ্রমিক যৌথ কমিটির সভাপতি সভাপতি হাজী সাব্বির আহমেদ ওসমানীর সভাপতিত্বে এতে  ট্রাক মিনিট্রাক পিকআপ সমিতির সহ-সভাপতি জাহিদুল ইসলাম, রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ রুহুল আমিন, ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি এটিএম হাসমত উল্লাহ,  ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, ট্রাক মিনিট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আলী আকবর আবু, মাইক্রো সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিন, রাঙামাটি জেলা মিনিট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক টিটু বিশ^াস, সহ-সভাপতি কিশোর চৌধুরী সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
নেতৃবৃন্দ বলেন, পার্বত্য অঞ্চলের অসহায় মানুষ গুলো পাহাড়ের পন্য বহন করে তাদের জীবিকা নির্বাহ করে। কিন্তু পাহাড়ের অবৈধ কিছু অস্ত্রধারী প্রতিনিয়ত বিভিন্ন ট্রাক মিনিট্রাক সহ বিভিন্ন যানবাহন থেকে চাঁদা উত্তোলন করছে প্রতিনিয়ত। এছাড়াও রাঙামাটি সড়ক চালকদের উপর হয়রানী করা হচ্ছে। সন্ত্রাসীদের কারণে পাহাড়ের প্রতিটি মানুষ আজ ক্ষতিগ্রস্থ। তাই তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান।  
সমাবেশে বক্তারা বলেন, পাহাড়ের সন্ত্রাসীরা আবারো বেপরোয়া হয়ে উঠছে। কয়দিন চাঁদাবাজি বন্ধ থাকলেও এখন চাঁদাবাজরা  আবারো উঠেপড়ে লেগেছে। দিন দুপুরে কাঠের গাড়ীতে গুলি করে সন্ত্রাসীরা তাদের অবস্থান পুনরায় জানান দিয়েছে। পরিবহন শ্রমিকরা এখন আতংকে রয়েছে।

সমাবেশ থেকে বক্তারা আগামী এক সপ্তাহের মধ্যে ট্রাকের মধ্যে গুলি ও ক্ষতিগ্রস্ত ট্রাকের ক্ষতিপুরণ, সড়কে নিরাপত্তা জোরদার করার দাবি জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুমকি দেয়া হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions