শুক্রবার | ২৭ জানুয়ারী, ২০২৩

বান্দরবানে ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

প্রকাশঃ ২২ জানুয়ারী, ২০২৩ ০৪:৩৮:০৪ | আপডেটঃ ২৭ জানুয়ারী, ২০২৩ ১১:৪৩:১০
সিএইচটি টুডে ডট কম,,বান্দরবান। গ্রামীণ ঐতিহ্যের এক সময়ের জনপ্রিয় খেলা হা-ডু-ডু এখন অনেকটাই বিলুপ্তির পথে।  গ্রামের কাচা রাস্তায়, মাঠ, বাগানে বা খোলা স্থানে জমজমাট ও উৎসবমুখর পরিবেশে হতো এ হা-ডু-ডু খেলা। কিন্তু কালের আবর্তে সেই খেলা এখন আর দেখা যায় না। তাই জনপ্রিয় এই খেলাটি ঠিকিয়ে রাখা এবং নতুন প্রজন্মকে উজ্বীবিত করতে বান্দরবানে অনুষ্ঠিত হয়ে গেল হা-ডু-ডু প্রতিযোগিতা ।

২১ জানুয়ারী (শনিবার) বিকেলে বান্দরবানের সানষ্টার সমবায় সমিতি লিমিটেডের আয়োজনে লুসাইবাড়ী মাঠে বর্ণাঢ্য আয়োজনে এই হা-ডু-ডু প্রতিযোগিতার সমাপনী খেলা ও পুরস্কার বিতরণ করা হয়।

নাগরিক জীবনের ব্যস্ততায় হারিয়ে যাওয়া এই ঐহিত্যবাহী খেলা দেখতে লুসাইবাড়ী মাঠে জড়ো হয় কয়েক শতাধিক দর্শক ও ক্রীড়া প্রেমীরা। টান টান উত্তেজনায় সমাপনী খেলায় অংশ নেয় শেরে বাংলা নগর একাদশ ও  সানষ্টার সমবায় সমিতি।

এসময় সমাপনী খেলায় শেরে বাংলা নগর একাদশকে পরাজিত করে সানষ্টার সমবায় সমিতি চ্যাম্পিয়ন হয়।

শেষে সমাপনী খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও রানার্সআপ দলের হাতে পুরস্কার ও মেডেল প্রদান করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর।

এসময় পৌরসভার কাউন্সিলর মো. হারুন সরদার, কামরুল হাসান বাচ্চু, টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক খলিল সরদার সহ বিভিন্ন ক্রীড়াবিদরা উপস্থিত ছিলেন।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions