শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
কৃষি উৎপাদন বাড়ানোর লক্ষ্য নিয়ে

বান্দরবানে কৃষকদের মাঝে আধুনিক কৃষি উপকরণ ও যন্ত্রপাতি বিতরণ

প্রকাশঃ ২১ জানুয়ারী, ২০২৩ ০৭:৩৬:১৬ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০৯:০৭:০৫
সিএইচটি টুডে ডট কম,বান্দরবান।  আধুনিক কৃষি প্রযুক্তি ও যন্ত্র ব্যবহারের মাধ্যমে কৃষি উৎপাদন বাড়ানোর লক্ষ্য নিয়ে বান্দরবানে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার দুপুরে বান্দরবানের রাজবিলা ইউনিয়নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কৃষি যন্ত্রপাতি ও উপকরণ বিতরণ করেন মন্ত্রী। এসব উপকরণের মধ্যে ছিল কম্বাইন্ড হারভেস্টিং মেশিন, ট্রান্সপ্ল্যান্টার ও পাওয়ার টিলার। আধুনিক এই যন্ত্রপাতি ব্যবহারের ফলে কৃষকরা এখন খুব কম সময়ে এবং সহজেই ধান রোপন ও কর্তন করতে পারবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও কৃষি বিভাগের সহায়তা এইসব আধুনিক কৃষি যন্ত্র বিভিন্ন সমিতির মাঝে প্রদান করা হয়।

পরে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা পরিষদ ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)এর বাস্তবায়নে প্রায় ৯কোটি ৫০লক্ষ টাকা ব্যয়ে রাজবিলা ইউনিয়নে বিভিন্নস্থানে নির্মিত  ব্রীজ, বৌদ্ধ বিহার ,সেচ ড্রেইন,সড়ক,বিদ্যালয়সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: শাহ্ আলম,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, কৃষি বিভাগের উপ পরিচালক এম এম শাহনেয়াজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত, পার্বত্য জেলা পরিষদ এর নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউর রহমান সহ জনপ্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং এলাকার চাষিরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions