শুক্রবার | ২৭ জানুয়ারী, ২০২৩
বান্দরবানের

শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপযাপন করেছে ইউপিডিএফ (গণতান্ত্রিক)

প্রকাশঃ ০২ ডিসেম্বর, ২০২২ ০৪:০৬:০৭ | আপডেটঃ ২৬ জানুয়ারী, ২০২৩ ০৩:০৪:১৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপযাপন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) ।

শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপযাপন উপলক্ষ্যে ২রা ডিসেম্বর (শুক্রবার) সকালে বান্দরবান সদরের উজানীপাড়া এলাকা  থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে হিলভিউ কনভেনশন সেন্টারে গিয়ে শেষ হয়। এসময় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক)  এর  জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা ব্যানার হাতে নিয়ে এবং মুখে শ্লোগান দিয়ে এই  শোভাযাত্রায় অংশগ্রহণ করে।

পরে শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপযাপন উপলক্ষ্যে হিলভিউ কনভেনশন সেন্টারে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের বান্দরবান জেলা কমিটির সভাপতি মং পু মারমা  (হেডম্যান) এর সভাপতিত্বে এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অমর চাকমা।
এসময় মানবাধিকার কর্মী এ্যাডভোকেট রাজীব দাশ,চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সমাজতান্ত্রিক সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা জর্না ধন দে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সমিরণ চাকমা (চামিং),পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রয়েল চাকমাসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের বান্দরবান জেলা ও বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, পাহাড়ের শান্তিচুক্তির আজ ২৫ বছর পূর্ণ হলেও পার্বত্য চট্টগ্রামের মানুষ এখনো শান্তির দেখা পায়নি। প্রতিনিয়ত পার্বত্য চট্টগ্রামে জনসংহতি সমিতির অস্ত্রধারী সন্ত্রাসীরা শান্তিচুক্তি ব্যাহত করে নিরীহ জনসাধারণকে অপহরণ,চাঁদাবাজি আর হত্যা করে পার্বত্য এলাকাতে অশান্তি সৃষ্টি করে রাখছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions