শনিবার | ০৩ ডিসেম্বর, ২০২২

বান্দরবানে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইন উদ্যোক্তা মেলা

প্রকাশঃ ২৮ সেপ্টেম্বর, ২০২২ ০৪:৩৫:৩৫ | আপডেটঃ ০৩ ডিসেম্বর, ২০২২ ০৫:৫৯:০৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। স্থানীয় উদ্যোক্তাদের অংশগ্রহণে বান্দরবানে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইন উদ্যোক্তা মেলা। ৩০সেপ্টেম্বর শুক্রবার সারাদিন বান্দরবানের ফেইসবুক গ্রæপ ‘বান্দরবানবাসী’তে পোস্টের মাধ্যমে উদ্যোক্তারা তাঁদের পণ্য ও সেবার পরিচিতি তুলে ধরবেন।

মেলার আয়োজক ‘বান্দরবানবাসী’ গ্রæপের মডারেটর মহিউদ্দিন মানিক জানান, গ্রæপে এখন প্রায় ৫৭হাজার সদস্য রয়েছেন। স্থানীয় উদ্যোক্তাদের সাথে বান্দরবানবাসীকে পরিচয় করিয়ে দিতেই মূলতঃ এই মেলাটির আয়োজন করা হয়েছে, মেলা সফল করার জন্যে এডমিন প্যানেলের সদস্যরা আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন।

গ্রæপের এডমিন ফরিদুল আলম সুমন জানান, বান্দরবান থেকে অনেক উদ্যোক্তা অনলাইনে পণ্য বিক্রি করেন। তাঁদের অনেকেই বেশ ভালো করছেন। কেউ কেউ প্রযুক্তিগত জ্ঞান ও প্রচারের সীমাবদ্ধতায় সামান্য পিছিয়ে আছেন। সবাইকে সমানতালে এগিয়ে নেবার উদ্দেশ্যেই এই ভার্চুয়াল মেলাটির আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে প্রায় ২৫ জন স্থানীয় উদ্যোক্তা মেলায় অংশ নেবার জন্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। ২৮ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে।

তিনি আরো জানান, বান্দরবানের স্থানীয় হস্তশিল্প, ফলমূল, কৃষিপণ্য, খাদ্যসামগ্রী, ক্ষুদ্র ও কূটির শিল্পজাত পণ্যকে দেশব্যাপী পরিচিত করে তোলার জন্যে উদ্যোক্তাদের প্রযুক্তিগত সক্ষমতা বৃদ্ধি করা জরুরি। এই মেলা থেকে অভিজ্ঞতা সঞ্চয় করে ভবিষ্যতে উদ্যোক্তাদের জন্যে আইসিটি প্রশিক্ষণসহ অন্যান্য আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions