শনিবার | ০৩ ডিসেম্বর, ২০২২

রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ২৫ সেপ্টেম্বর, ২০২২ ০৩:৫৩:১৬ | আপডেটঃ ০৩ ডিসেম্বর, ২০২২ ০২:৩৪:১০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ রোববার (২৫ সেপ্টেম্বর ২০২২) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে (এনেক্স ভবন) জেলা উন্নয়ন কমিটির সভা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা: আশরাফুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জনাব নাসরীন সুলতানা (শিক্ষা ও আইসিটি),  ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ আবেদ উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মারুফ আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ, হর্টিকালচার সেন্টারের উপপরিচালক মোঃ কাজী শফিকুল ইসলাম. কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক তপন কুমার পাল, দক্ষিণ বন বিভাগের এসিএফ গঙ্গা প্রসাদ চাকমা, উত্তর বনবিভাগের এসিএফ মোঃ মনিরুজ্জআমান, জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী পরাগ বড়–য়া, বিতরণ বিভাগ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী মোঃ সাইফুর রহমান, জেলা সমবায় অফিসার মৌসুমী ভট্টাচার্য্য, বিআরডিবি উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শিমুল কুমার মিত্র, সোনালী ব্যাংক লিঃ এ জি এম সত্য প্রসাদ দেওয়ান, টিটিসি ইনস্ট্রাকটর রীনা চাকমা,  ব্রাক ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর মোঃ হাবিবুর রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক বেগম সাহান ওয়াজ, বন সংরক্ষক মোঃ আতিউর রহমান, এলজিইডি নির্বাহী প্রকৌশলী আহসান শফি,  সড়ক ও জনপথ উপ-সহকারী প্রকৌশলী দীপন চাকমা, রাঙ্গামাটি সরকারি কলেজের সহকারী অধ্যাপক শান্তনু চাকমা,  জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুারো এর প্রতিনিধি মঙ্গল বাসি চাকমা, রাঙামাটি সরকারি মহিলা কলেজের প্রভাষক সুন্দ্রসেন চাকমা, জেলা প্রাণিসম্পদের পক্ষ থেকে সুলাল খীসা, প্রধান তুলা উন্নয়ন কর্মকর্তা সিইউও মোঃ গিয়াস উদ্দীন, ফায়ার সার্ভিস সহকারী পরিচালক মোঃ বিল্লাল হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাজ্জাদ হোসেন, পর্যটন হলিডে কমপ্লেক্স ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়–য়া, এসআইডি-ইউএনডিপির বিহীত বিধান খীসা, সহকারী প্রকৌশলী উন্নয়ন বোর্ড মোঃ খোরশেদ আলম, পরিসংখ্যান সহকারি জেলা পরিসংখ্যান অফিস মোঃ নুরু উজ জামান. মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক হোসনে আরা বেগম, জেলা খাদ্য পরিদর্শক জুয়েল চাকমা, বাংলাদেশ বেতারের নাট্য প্রযোজক মোঃ সোহেল রানা,  বিএফআর আই বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ লিপন মিয়া, সহকারি পরিচালক জেলা সঞ্চয় অফিস মোঃ ফরহাদ বিন শামীম,  সহকারি তথ্য অফিসার অমিয় কান্তি খীসা, বিটিভি উপকেন্দ্র প্রধান মোঃ শরিফুল ইসলাম, প্রিন্সিপাল অফিসার বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন মোঃ আশিকুর রহমান, বিএফডিসির মোঃ নাইম আহমেদ রিয়াদ, বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, টেক্সটাইল ও ভোকেশনাল ইনষ্টিটিউটের সুপারিনটেন্টডেন্ট মোঃ শফিউল আলম, বাংলাদেশ রেডক্রিসেন্ট স্সোাইটির ইউও মোঃ সামশুল আলম, বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের সহকারি পরিচালক মোঃ রেজাউল করিম, কৃষি বিপনন অধিদপ্তরের কৃষি বিপনন কর্মকর্তা মোঃ সেলিম মিয়া, পোষ্ট অফিস পরিদর্শক মোঃ মহি উদ্দীন ও সহকারি প্রকৌশলী শিক্ষা প্রকৌশল অধিদপ্তর  শোভন দাস।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান অংসুইপ্রæ চৌধুরী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে চলমান প্রকল্পগুলো দ্রæত সম্পাদনের জন্য তাগিদ দেন। তিনি হেডম্যান কার্যালয়ের জায়গা রেকর্ডের জন্য এবং জমি খাজনা সহনীয় পর্যায়ে আনয়নের জন্য জেলা প্রশাসকের প্রতি অনুরোধ জানান। এছাড়া কাপ্তাই হ্রদকে দূষণমুক্ত রেখে প্রকল্প গ্রহণ ও সুদূরপ্রসারী প্রকল্প বাস্তবায়ন, আসন্ন দুর্গাপুজা ও কঠিন চীবরদান অনুষ্ঠানে অপ্রীতিকর ঘটনা রোধে প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বিভাগের সুদৃষ্টি কামনা করেন। তিনি সাফ গেইম বিজয়ী নারী দলের রাঙামাটি জেলার খেলোয়াড়দের ২৯ সেপ্টেম্বর সংবর্ধনা অনুষ্ঠানে সকলকে সহযোগিতা করার আহবান জানান।

তিনি জনশক্তি ও কর্মসংস্থান বিভাগ ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভাগীয় প্রধানদের সভায় অনুপস্থি’তিতে অসন্তুষ্টি প্রকাশ করেন।

তিনি বলেন, মূলত বিভিন্ন বিভাগের কাজের অগ্রগতি, সমন্বয় ও পরিকল্পনা করার জন্য এই মাসিক উন্নয়ন সভা অনুষ্ঠিত হয়। তাই এই সভাকে প্রতিনিধি সভা না ভেবে  অন্তত মাসে একদিন  উন্নয়ন সভা হিসেবে দেশ ও জাতির উন্নয়নের জন্য কর্মকর্তাদের স্বশরীরে উপস্থিত থেকে মূল্যবান মতামত প্রদানের জন্য অনুরোধ জানান।

সভায় উপস্থিত অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions