শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
বাংলাদেশ ম্রো স্টুডেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বান্দরবানে শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা

বুলেট আর বন্দুকের চেয়ে সুশিক্ষিত মানুষের কলম অনেক বড় সম্পদ : বীর বাহাদুর এমপি

প্রকাশঃ ০৫ সেপ্টেম্বর, ২০১৮ ১০:১৪:১২ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৮:৫২:১৬
কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বুলেট নয়, বন্দুক নয় সবচেয়ে বড় সম্পদ শিক্ষিত মানুষের কলম। শুধু শিক্ষিত হলে হবে না সুশিক্ষিত হতে হবে। সুশিক্ষিত হয়ে নিজেকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে।

বাংলাদেশ ম্রো স্টুডেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বান্দরবানে ২০১৮ সনের এস.এস.সি, এইচ এস সি এবং অনার্স ও মাষ্টার্স ডিগ্রি সম্পন্নকারীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পার্বত্য প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা শিক্ষার প্রতি আন্তরিক বলেই আজ আমাদের দেশের ছাত্র-ছাত্রীরা বছরের প্রথম দিনে নতুন পাঠ্য পুস্তক পাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা পার্বত্য শান্তি চুক্তি করেছিল বলেই আজ পার্বত্য অঞ্চলে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের জোয়ারে ভাসছে। উন্নয়নের সাথে সাথে আজ পাহাড়ের প্রতিটা মানুষের ভাগ্যে উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে সাধারণ মানুষেরা কিছু পায়, আর শেখ হাসিনার সরকার বাংলাদেশের মানুষকে শুধু স্বপ্ন দেখায় না সেই স্বপ্ন বাস্তবায়নও করে। এসময় তিনি উপস্থিত সকল শিক্ষার্থীকে সুন্দর ভাবে লেখাপড়া করার মাধ্যমে দেশ ও জাতির মঙ্গলে এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ ম্রো স্টুডেন্টস্ এসোসিয়েশনের উদ্যোগে বান্দরবানে ২০১৮ সনের এস.এস.সি, এইচ এস সি এবং অনার্স ও মাষ্টার্স ডিগ্রি সম্পন্নকারীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে বান্দরবান জেলা সদরের অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সংবর্ধনা ও সম্মাননা প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো, থানচি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খামলাই ম্রো, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য অংপ্রু ম্রো, টংকাবতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্লুকান ম্রো, কুরুক পাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, বান্দরবান ম্রো আবাসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসান চৌধুরী, বাংলাদেশ ম্রো স্টুডেন্টস্ এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেংচ্যং ম্রো সহ বান্দরবানে বিভিন্ন সরকারী বেসরকারী পর্যায়ে ম্রো সম্প্রদায়ের নেতা ও বান্দরবানে ম্রো শিক্ষার্থীরা।

এসময় ২০১৮ সনের ম্রো সম্প্রদায় থেকে এস.এস.সি ও এইচ.এস.সি সম্পন্নকারী  ১০০ জন শিক্ষার্থী ও অনার্সও মাষ্টার ডিগ্রি সম্পন্নকারী ২০ জন শিক্ষার্থীকে সংবর্ধনা ও সম্মাননা প্রদান করা হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions