বৃহস্পতিবার | ২৯ সেপ্টেম্বর, ২০২২

সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাঙামাটিতে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ

প্রকাশঃ ১৭ অগাস্ট, ২০২২ ১১:০০:৫৫ | আপডেটঃ ২৯ সেপ্টেম্বর, ২০২২ ০৪:৫৮:৪৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশজুড়ে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছে রাঙামাটি জেলা আওয়ামী লীগ ও সংযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বুধবার (১৭ আগস্ট) বিকাল ৪টায় রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণে হতে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি কাঁঠালতলী হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরুপা টৌমুহনঅতে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করে সংগঠনের নেতাকর্মীরা।  রাঙামাটি জেলা, সদর, শহর আওয়ামী লীগের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

জেলা, সদর, শহরসহ বিভিন্ন ওয়ার্র্ড থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এ সমাবেশে সমবেত হয়েছেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাবেক কমিটির সহ-সভাপতি ও সাবেক রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান।

জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি চিংকিউ রোয়াজার সভাপতিত্বে সভায় যুগ্ন-সাধারণ সম্পাদক রফিক তালুকদার, আইন বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মো: হানিফ, সদস্য ও রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামছুল আলম, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরীসহ জেলা, সদর, শহর, ওয়ার্র্ড আওয়ামীলীগ’র বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, জোট সরকারের আমলে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার জন্য একযোগে সিরিজ বোমা হামলা ঘটানো হয়। তৎকালীন সময়ে দেশে জঙ্গিবাদের উত্থান ঘটে। যা পরবর্তী সময়ে বর্তমান সরকার কঠোরভাবে দমন করে। একই সঙ্গে দেশবিরোধী অপপ্রচার-গুজবের মাধ্যমে বিএনপি ও তার দোসরদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির সকল উস্কানির প্রতিবাদ জানানো হয়।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময়ে দেশব্যাপী নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সিরিজ বোমা হামলা হয়। এর পর থেকে দিনটিকে সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions