ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখায় সম্মাননা পেলেন ক্যশৈহ্লা

প্রকাশঃ ০৯ অগাস্ট, ২০২১ ০২:২১:৫০ | আপডেটঃ ২৬ অক্টোবর, ২০২১ ১০:১৭:১৫
কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জাতীয় ক্রীড়া পরিষদ সম্মাননা পেল বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের  চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

গত (৫ আগস্ট) বৃহস্পতিবার সকাল ১১টায় শহীদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উদযাপন ও শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ এ জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ক্রীড়া পরিষদ সম্মাননা প্রদান করেন। এসময় ক্রিড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জাতীয় ক্রীড়া পরিষদ সম্মাননা দেয়া হয় বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

জানা যায়,শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ ৭ক্যাটাগরিতে ১২জন ক্রীড়া ব্যক্তিত্ব আর প্রতিষ্ঠানকে এই সন্মাননা প্রদান করেন। সেখানে আজীবন সম্মাননা পান লিজেন্ড ফুটবলার কাজী সালাহউদ্দিন, সেরা উদীয়মান ক্রীড়াবিদ হিসাবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী, দাবাড়– ফাহাদ রহমান, চলতি বছর নারী ফুটবল লিগে আতাউর রহমান ভুঁইয়া, মানিক কলেজ একাডেমি ক্লাবে দারুণ পারফর্ম করা উন্নতি খাতুন, সেরা ফেডারেশনের পুরস্কার পায় বিসিবি, সেরা পৃষ্ঠপোষক ওয়ালটন আর সেরা ক্রীড়া সাংবাদিক বর্ষীয়ান মোহাম্মদ কামরুজ্জামান, আর সেরা সংগঠক হিসাবে মঞ্জুর কাদের ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা।

এদিকে জাতীয় ক্রীড়া পরিষদ সম্মাননা পাওয়ায় পর বান্দরবানের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ক্যশৈহ্লা’কে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। ক্যশৈহ্লা বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।




একজন ক্রীড়াবিদ হিসেবে নিজে ক্রিড়া চর্চার পাশাপাশি দেশি বিদেশি বিভিন্ন কারাতে টুর্নামেন্টের প্রতিযোগিতায় অংশগ্রহণের পাশাপাশি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে তিনি পার্বত্য জেলা পরিষদের অডিটরিয়ামে আয়োজন করেছিলেন বর্ণাঢ্য এক কারাতে প্রতিযোগিতা। তার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ কারাতে ফেডারেশন অর্জন করেছে বহু সম্মাননা ও পুরস্কার। সুদক্ষ দক্ষতা আর ক্রীড়াপ্রেমী এই ব্যক্তিতের কারণে বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় দিন দিন আগ্রহী হচ্ছে কারাতে খেলোয়াড়ের সংখ্যা ও।

বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, এই সম্মান শুধু আমার নয় পুরো পার্বত্যবাসীর। আমাদের সবাইকে একযোগে ক্রিড়ার উন্নয়নের জন্য কাজ করতে হবে এবং নতুন নতুন খোলোয়াড় সৃষ্টি করে দেশি ও আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেওয়ায় যোগ্যতা অর্জন করে সাফল্য নিয়ে আসতে হবে।