কাপ্তাইয়ে মাস্ক না পরায় ১১ জনকে জরিমানা

প্রকাশঃ ২৯ নভেম্বর, ২০২০ ০৭:১০:৪১ | আপডেটঃ ০৩ মার্চ, ২০২১ ০৭:০৬:০৬
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটির কাপ্তাইয়ে মাস্ক না পরায় ১১ মামলায় ১১’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। রোববার (২৯ নভেম্বর) দুপুরে নতুন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান। ইউএনও কার্যালয়ের অফিস সুপার সিরাজুল ইসলাম ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন। এ সময় উপস্থিত ছিলেন কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউল হক, কাপ্তাই নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতির সা. সম্পাদক একরামুল হকসহ আরও অনেকে।
 
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রদত্ত তথ্যের বরাত দিয়ে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, গত কয়েকদিনে কাপ্তাইয়ে বেড়েছে করোনা সনাক্তের হার। সর্বশেষ গত শুক্রবার ও শনিবার কাপ্তাইয়ের চন্দ্রঘোনা মিশন এলাকায় ৮ জনের করোনা পজেটিভ এসেছে।

তিনি আরও জানান, করোনা সংক্রমণ প্রতিরোধে নতুন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। ১৮৬০ সনের দন্ড বিধির ২৬৯ ধারা মোতাবেক মাস্ক পরিধান না করায় ১১ জনের বিরুদ্ধে ১১টি মামলায় প্রত্যেককে একশ টাকা সর্বমোট ১১শ টাকা জরিমানা আদায় করা হয়।