বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে র‌্যালী ও মানববন্ধন

প্রকাশঃ ২৯ নভেম্বর, ২০২০ ১২:৪৩:০৯ | আপডেটঃ ২৭ ফেব্রুয়ারী, ২০২১ ০১:২৬:৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ইকো-ডেভেলপমেন্ট এর আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৯ নভেম্বর (রবিবার) সকালে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস উপলক্ষে ১৬ দিন ব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে বান্দরবান প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়, পরে একটি র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগীতায় বান্দরবানের স্থানীয় বেসরকারী সংগঠনের উদ্যোগে মানববন্ধন ও র‌্যালীতে বান্দরবানের বেসরকারী উন্নয়ন সংস্থা বিএনকেএস, গ্রাউস, একেএস, হিউম্যানিটিরিয়ান ফাউন্ডেশন, তহজিংডং সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে অংশ নেয়।
এসময় র‌্যালী ও মানববন্ধনে উপস্থিত ছিলেন ইকো-ডেভেলপমেন্ট বান্দরবান এর প্রকল্প সমন্বয়ক উত্তম কুমার চৌধূরী, এডমিন এন্ড একাউন্টস পিয়া চাকমা, অন্যন্যা কল্যান সংস্থা (একেএস) প্রকল্প সমন্বয়ক লালপেককিম বম, গ্রাউস এর প্রকল্প সমন্বয়ক মুনলিয়াম বম,বিএনকেএস এর দীপ জয়া দেওয়ান, হিমিউটিরিয়্যান ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মানব কল্যান চাকমা, তহ্ জিং ডং এর প্রকল্প সমন্বয়ক মো: জিয়া সহ বিভিন্ন শ্রেনী পেশার জনসাধারণ।
এসময় ইকো-ডেভেলপমেন্ট বান্দরবান এর প্রকল্প সমন্বয়ক উত্তম কুমার চৌধূরী বলেন,আর্ন্তজাতিকভাবে পুরো বিশে^ নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের জন্য ২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর ২০২০ পর্যন্ত প্রতিটি প্রতিষ্ঠান বিভিন্ন কার্যক্রম গ্রহন করে থাকে। উক্ত কার্যক্রমের অংশ হিসেবে আমরা বান্দরবানের বেসরকারী সংস্থা সমূহ ইকো-ডেভেলপমেন্ট, একেএস, বিএনকেএস, গ্রাউস, হিমিউটিরিয়্যান ফাউন্ডেশন এবং তহ্ জিং ডং নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের একটি ম্যাসেজ হিসেবে এই র‌্যালী ও মানববন্ধনের  আয়োজন করেছি। এই র‌্যালী ও মানববন্ধনের  মাধ্যমে আমরা বলতে চাই সমাজে দিন দিন নারীর প্রতি সহিংসতা বেড়েই চলছে। ধর্ষন, ইভটিজিং, ডেমেষ্টিক ভায়োলেন্স মত ঘৃন্য অপরাধগুলো, মানুষরুপী পশুগুলো এখনো করে যাচ্ছে  নানা অপরাধ,আমরা তাদের বলতে চাই অপরাধ করে আপনারা আর পার পাবেন না। অপরাধ করলে অপরাধের শাস্তি অবশ্যই পেতে হবে। এসময় তিনি আরো বলেন, যে ধরণের নারী নির্যাতনই হোক না কেন আমরা সেই অপরাধগুলো সুষ্ট বিচার চাই।