রাঙামাটিতে ২১জনের মধ্যে ১১জনই পজেটিভ, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত

প্রকাশঃ ২৮ নভেম্বর, ২০২০ ০৭:৩১:২৩ | আপডেটঃ ০৫ মার্চ, ২০২১ ১১:৫৪:৫৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শীতের শুরুতে রাঙামাটিতে হঠাৎ করে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। গত কয়েকদিনের তুলনায় আজকে রাঙামাটি পিসিআর ল্যাবে পরীক্ষার ফলাফল ছিলো ভিন্ন। আজ শনিবার রাঙামাটি পিসিআর ল্যাবে ২১জন নমুনা পরীক্ষা করেন, এরমধ্যে ১১জনই পজেটিভ। আক্রান্তদের মধ্যে রাঙামাটি সদরে ৬জন এবং কাপ্তাইয়ে ৫জন। রাঙামাটিতে মার্চ মাস থেকে এই পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৯৭০জনের, এরমধ্যে ১০৩২জনের পজেটিভ এসেছে, সুস্থ্য হয়েছেন ৯২৮জন। মৃত্যু বরণ করেছেন ১৫জন।

রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা: মোস্তফা কামাল জানান, বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে, আমাদের মাস্ক ব্যবহার নিশ্চিত এবং যতটুকু পারা যায় সামাজিক দুরত্ব নিশ্চিত করতে হবে। আমরা যদি সর্তক না হই তাহলে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে।
এদিকে মাস্ক ব্যবহার নিশ্চিতে রাঙামাটি জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। আজ শনিবার বনরুপা, কাঁঠালতলী ও রিজার্ভবাজার এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়, এসময় মাস্ক ব্যবহার না করায় ৪জনকে ৪০০টাকা জরিমানা ও হেলমেট না থাকায় মোটর সাইকেল চালকদের সর্তক করা হয়।

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান, করোনা ভাইরাস মোকাবেলায় প্রশাসনের এধরণের অভিযান অভ্যাহত থাকবে।