রাঙামাটিতে পাহাড়ি ক্ষুদে সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৪ জানুয়ারী, ২০২০ ১১:২১:৩১ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০৯:৫৯:০৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শনিবার রাঙামাটিতে অনুষ্ঠিত হয়েছে ‘পাহাড়ি ক্ষুদে সঙ্গীত প্রতিযোগিতা-২০২০।’ ‘সুপ্ত প্রতিভা বিকাশই আমাদের অঙ্গীকার’ শ্লোগান নিয়ে সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্থানীয় সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘হিলর ভালেদী ও হিলর প্রোডাকশন’ এ প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় ষষ্ঠ শ্রেণী হতে দ্বাদশ শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ দেয়া হয়। বিকাল ৩টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উদ্বোধন করে প্রতিযোগিতা শেষ হয় রাত ৮টায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, সংগঠনটির উপদেষ্টা (সার্বিক ব্যবস্থাপনা) সাংবাদিক সুশীল প্রসাদ চাকমা।

হিলর ভালেদী ও হিলর প্রোডাকশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুপ্রিয় চাকমার (শুভ) সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য শিক্ষা সহায়ক ফাউন্ডেশন ট্রাস্টের সভাপতি কবি ও সাহিত্যিক প্রগতি খীসা এবং হিলর ভালেদী ও হিলর প্রোডাকশনের উপদেষ্টা বিশিষ্ট আইনজীবী ও সঙ্গীত শিল্পী চঞ্চু চাকমা।

পরে অংশগ্রহণকারী  ক্ষুদে কণ্ঠশিল্পীদের নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিজ্ঞান্তর তালুকদার ও সচিব চাকমা। বিচার হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সঙ্গীত শিল্পী অ্যাডভোকেট চঞ্চু চাকমা, এনি তঞ্চঙ্গ্যা ও পার্কি চাকমা। উপস্থাপনায় ছিলেন, পারমিতা চাকমা ও উর্বি মারমা।