জুরাছড়িতে জটিল রোগে আক্রান্ত রোগীদের মাঝে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চেক বিতরণ

প্রকাশঃ ০৭ অক্টোবর, ২০১৯ ১০:২৫:১৬ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০১৯ ০৮:৫৯:৪৫
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ি উপজেলায় ক্যান্সার, কিডনি ও লিভার সিরোসিস ছয় জন রোগীকে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে আথিক অনুদান চেক বিতরণ করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে বিতরণী সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা উপস্থিত থেকে রোগী অভিবাবকদের হাতে এসব চেক তুলে দেন।

এ সময় বিশেষ অতিথি ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা, জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, মৈদং ইউপি চেয়ারম্যান সাধনা নন্দ চাকমা, দুমদুম্যা ইউপি চেয়ারম্যান শান্তি রাজ চাকমা, সমাজ সেবা কর্মকর্তা মুহাম্মদ মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ক্যান্সারে আক্রান্ত মৈদং ইউনিয়নের শীলছড়ি গ্রামের পায়েল চাকমা, জুরাছড়ি ইউনিয়নের হাজাভিটা গ্রামের রাহুল চাকমা, বনযোগীছড়া ইউনিয়নের বহেরাছড়ি গ্রামের অনতা চাকমা, একই ইউনিয়নের চকপতিঘাট গ্রামের খোকন চাকমা, সজিলা চাকমা, কতরখাইয়া গ্রামের সুপ্রিয় চাকমাকে ৫০ হাজার টাকা করে ৩ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপাশ খীসা বলেন, সরকার একটু দেরীতে হলেও জটিল রোগীদের চিকিৎসা সহায়তায় প্রদান করছে। এসব অর্থ রোগমুক্তি কিংবা চিকিৎসায় বিরাট ভুমিকা পালন করবে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন, সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে সরকার ক্যান্সার, কিডনি ও লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জম্মগত হৃদরোগ আক্রান্ত রোগীদের অনলাইনে আবেদনের মাধ্যমে ৫০ হাজার টাকা অনুদান ও উপজেলা পর্যায়ে রোগী কল্যান তহবিল থেকে তাৎক্ষনিক দরিদ্র রোগীদে ঔষধ ক্রয় ব্যয় বহনে সহায়তা প্রদান করা হয়।