বান্দরবান বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৯ ১০:৩৫:২৮ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২০ ১১:০১:৪৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বান্দরবান বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ.এফ ইমাম আলির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

পরে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর এ.এফ ইমাম আলি।

আলোচনা সভায় বান্দরবান বিশ্ববিদ্যালয় এর রেজিস্ট্রার মোহাম্মদ নুরুল আবছার বঙ্গবন্ধুর জীবনী নিয়ে  প্রবন্ধ পাঠ করেন।  এছাড়া ও গুরুত্বপূর্ণ আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস স্টাডিজ এর ডীন প্রফেসর ডক্টর কাজী আহমদ নবী ও স্কুল অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ডীন প্রফেসর ডক্টর মোসলেহ উদ্দীন।

এসময় উপাচার্য প্রফেসর ডক্টর এ.এফ ইমাম আলি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হত না, তাই শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দেশের জন্য কাজ করে যেতে হবে।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করে। সবশেষে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়ার মাধ্যমে আলোচনা সভার সমাপ্তি হয়।