বালাঘাটা রংধনু সমাজ কল্যাণের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশঃ ২৫ মে, ২০১৯ ০১:০০:৫৪ | আপডেটঃ ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৩১:১০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদরের বালাঘাটার প্রাণকেন্দ্রে অবস্থিত ‘রংধনু সমাজ কল্যাণ সমিতি’-এর উদ্যোগে বিগত ৬ বছরের ন্যায় ২৪ মে শুক্রবার বিকাল সাড়ে ৩টায় বালাঘাটা বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয়ের  অডিটোরিয়ামে বান্দরবান পৌরসভার ১নং ও ২নং ওয়ার্ড এবং বালাঘাটা কুহালং ইউনিয়নের মোট ১২৫টি গরিব ও দুঃস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এসময় সেমাই, চিনি, সয়াবিন তৈল ও নারকেল বিতরণ করা হয়।

বালাঘাটা রংধনু সমাজ কল্যাণ সমিতির সভাপতি মোঃ লোকমানুল হক এর দিক নির্দেশনাই ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান পরিচালিত হয়। ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ্ইফতার সামগ্রী বিতরণ করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর। তিনি বলেন, এলাকার গরিব ও দুঃস্থ পরিবারের কল্যাণে সবার এগিয়ে আসা উচিত। রংধনু সমাজ কল্যাণ সমিতির মহৎ উদ্যোগ তিনি অত্যন্ত প্রসংশা করেন। তিনি আরো বলেন, এলাকার শৃংখলা রক্ষা এবং অন্যান্য কাজে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তিনি তাঁর বক্তব্যে সমিতির উত্তোরত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ১নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মোঃ আবু খায়ের আবু, বিশিষ্ট সমাজসেবক  ২নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ আলী, বালাঘাটা রংধনু সমাজ কল্যাণ সমিতির সভাপতি মোঃ লোকমানুল হক, এভারগ্রীন ক্লাব এর সভাপতি মোঃ ইউসুফ। ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বালাঘাটা রংধনু সমাজ কল্যাণ সমিতির সহ-সভাপতি মো: সোহেল রানা।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ রিয়াদ হোসেন। সমিতির সভাপতি মোঃ লোকমানুল হক ও সহ-সভাপতি মো: সোহেল রানা তাদের বক্তব্যে বিগত সময়ের কার্যক্রমের মধ্যে বৃক্ষরোপন অভিযান, কবরস্থান ভরাট, গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ ও উপবৃত্তি প্রদান, গরিব মেয়ের বিবাহে আর্থিক সহায়তা ও সার্বিক সহযোগীতা প্রদান, বিগত ২০১৪ সাল হতে গরিব ও দুঃস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ, মসজিদে গামছা-টুপি বিতরণ বিশেষভাবে উল্লেখ করেন বক্তব্যে। বালাঘাটা এলাকার মানুষের বিভিন্ন সময় সমিতির কার্যক্রমে সহযোগীতা করায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও সমিতির সদস্যদের একান্ত প্রচেষ্টা, সৎ ইচ্ছা ও পরিশ্রমের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যৎতে এ ধরনের কার্যক্রম বাস্তবায়নে সকলকে আহবান জানান। অবশেষে “১২৫টি গরিব ও দুঃস্থ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান-২০১৯” সুশৃঙ্খল ও সুন্দরভাবে সম্পন্ন হয়। বিতরণ অনুষ্ঠানে সমিতির অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ নাজিম উদ্দিন (সহ- সা: সম্পাদক), মোঃ রুহুল আমিন (কোষাধ্যক্ষ), মোঃ এমরানুল হক (সাংগঠনিক সম্পাদক), মোঃ দিদার আলম (সহ-সাং: সম্পা:), মোঃ আব্দুল শুক্কুর (সহ কোষাধ্যক্ষ), মোঃ ইমরান খান, মোঃ শাহেদ, মোঃ মাঈন উদ্দিন সাগর, মোঃ হামিদ (প্রচার সম্পাদক), মোঃ ইমন, ছৈয়দ আহাম্মদ, মোঃ আবু তালেব, মোঃ এনামুল হক (ক্রীড়া ও সাংস্কৃতি সম্পাদক), মোঃ ইয়ার হোসেন, মোঃ করিম, মোঃ তৈয়ব আলী, মোঃ মিজান, মোঃ নোবেল, রুবেল রানা, মোঃ শওকত আলী, মোঃ শাহিন সহ প্রমুখ। এবার সমিতিতে আরো ৪ জন নতুন সদস্য অর্ন্তভূক্ত করা হয়। সমিতির সভাপতি ও অতিথিরা তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেন।