বান্দরবানে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশঃ ২৫ মে, ২০১৯ ১২:৫৯:১৭ | আপডেটঃ ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১০:২৪:১১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে  বাংলাদেশ গীতা শিক্ষা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার বান্দরবান সদরের নোয়া পাড়া গীতা আশ্রম এর আয়োাজনে এই দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ গীতা শিক্ষা কেন্দ্রীয় কমিটির বান্দরবান জেলার নব নির্বাচিত সভাপতি আশীষ আইচ এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাস। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান নোয়া পাড়া গীতা আশ্রম পরিচালনা কমিটির সভাপতি অর্পণ কুমার দাস। বান্দরবান গীতা আশ্রম এর শিক্ষক রতন নাথ সহ চট্টগ্রাম থেকে আগত সকল গীতা ভক্ত কেন্দ্রীয় কমিটির অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে আলোচকরা বলেন, গীতা হলো একজন মানুষের দেহের প্রাণস্বরূপ দেহের মধ্যে যেমন প্রাণ না থাকলে দেহের মূল্যায়ন থাকে না তেমনি যে মানুষ দৈনন্দিন জীবনে একবার গীতার নামটি উচ্চারণ করে না তার জীবনটা বৃথা হয়ে যায়। আর এই গীতা ই পারে আমাদের জ্ঞানচক্ষু কে আলোকিত করতে অন্ধকার সমাজ থেকে জ্ঞানের পথে ফিরিয়ে আনতে সমাজের মাদকাসক্ত সকল ছেলে মেয়েকে ধর্মের পথে ধাবিত করতে। তাই প্রতিটা ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে নিজ ধর্মের গীতা গ্রন্থ দৈনন্দিন পাঠ করার জন্য অতিথিরা আহ্বান করেন।

দ্বিবার্ষিক সম্মেলনে বান্দরবানে নতুন করে গীতার জ্ঞান কে প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য বান্দরবানে গীতা শিক্ষা কমিটি করা হয় আর তাতে বান্দরবানে ৫ জন গীতা প্রাণ ব্যক্তিকে আহ্বায়ক কমিটির সকল দায়িত্ব বুঝিয়ে দিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার  নির্দেশনা প্রদান করেন এবং কেন্দ্রীয় গীতা শিক্ষা কমিটির পক্ষ থেকে তাদেরকে গীতা ও গীতার সকল সামগ্রী প্রদান করেন।

এছাড়াও উপস্থিত সকল ব্যক্তিবেের্গর  মাঝে গীতা শিক্ষা কমিটির পক্ষ থেকে একটি করে গীতা প্রদান করা হয় ।