দুই জেলা পরিষদের প্রশাসনিক ক্ষমতা পেল মুখ্য নির্বাহী কর্মকর্তা

প্রকাশঃ ২০ অক্টোবর, ২০২৪ ০৩:৩২:২৬ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০২৪ ০৪:০৪:৪৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান : বান্দরবান, খাগড়াড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ পরিচালনার জন্য সংশ্লিষ্ট মুখ্য নির্বাহী কর্মকর্তাগণকে প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়েছে। চেয়ারম্যানের অনুপস্থিতিতে তিনি প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করবেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব কাজী মোহাম্মদ চাহেল তস্তুুরীর স্বাক্ষরিত আদেশে এই সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়, তবে মুখ্য নির্বাহী কর্মকর্তাদের আর্থিক ক্ষমতা দেওয়া হয়নি।

আদেশে বলা হয়েছে, জেলা পরিষদে হস্তান্তরিত সরকারের ২৮টি বিভাগের প্রশাসনিক কাজ পরিষদের মাধ্যমে পরিচালিত হয়ে থাকে, কিন্তু গত ৫ আগস্ট থেকে পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা অনুপস্থিত রয়েছেন। তাঁদের সঙ্গে কোনো যোগাযোগ করতে না পারায় জেলা পরিষদের পাশাপাশি হস্তান্তরিত বিভাগের প্রশাসনিক কাজ সঠিকভাবে করা সম্ভব হচ্ছে না, এই অবস্থায় জেলা পরিষদের চেয়ারম্যানের অনুপস্থিতিতে প্রশাসনিক কাজ পরিচালনার জন্য মুখ্য নির্বাহী কর্মকর্তাকে প্রশাসনিক ক্ষমতা অর্পণ করা হলো।

বান্দরবান জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ জানান, প্রশাসনিক ক্ষমতা দেওয়া হলেও আর্থিক লেনদেনের কোনো ক্ষমতা দেওয়া হয়নি, এর ফলে আর্থিক কাজ ছাড়া শুধু প্রশাসনিক কাজ করা সম্ভব হবে।

প্রসঙ্গত: দেশের বিরাজমান পরিস্থিতিতে গত ৫আগস্ট থেকে আওয়ামীলীগ থেকে মনোনীত বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা আর ১৪ জন সদস্য নিরুদ্দেশ হয়ে যায়, আর এই অবস্থায় পার্বত্য জেলা পরিষদের কর্মকান্ড স্থবির হয়ে পড়ে আর এই পরিষদের আওতাধীন ২৮টি ন্যাস্ত বিভাগের কর্মকর্তা ও কর্মচারী পড়ে চরম বিপাঁকে।

Error
Whoops, looks like something went wrong.