বান্দরবানে মহাসমারোহে চলছে দুর্গোৎসব, নবমী আর দশমীর অঞ্জলি প্রদান

প্রকাশঃ ১২ অক্টোবর, ২০২৪ ০৩:২২:২৬ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২৪ ১১:১৮:৩৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নানা ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে বান্দরবানে চলছে সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এবারের দুর্গাপূজায় তিথি পরিবর্তনের কারণে আজ নবমী আর দশমী একদিনে পালন করছে সনাতনী সমাজ।

নবমী আর দশমীর কারণে সকাল থেকে উপবাস রেখে মা দুর্গাকে পূজা করতে বান্দরবানের কেন্দ্রীয় দুর্গা মন্দির, বালাঘাটা, কালাঘাটা, হাফেজঘোনা, মেম্বার পাড়াসহ বিভিন্ন পূজামন্ডপে জড়ো হয়েছে ভক্তরা। এসময় পুস্পাঞ্জলী গ্রহণ করে সনাতনী নারী ও পুরুষেরা পৃথিবীতে সুখ ও শান্তি কামনা করে।

এদিকে সুষ্ঠ ও সুন্দরভাবে এবারের শারদীয় দুর্গাপূজা উদযাপন করতে পারায় খুশি আয়োজকেরা। বান্দরবান কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন পরিষদ এর সভাপতি রাজেশ্বর দাশ(বিপ্লব) জানান, জেলা প্রশাসন ,উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সার্বিক সহযোগিতায় এবারে বান্দরবানে আমরা সুন্দরভাবে পূজা উদযাপন করতে পারছি।

এবারে বান্দরবান জেলার ৭ উপজেলায় ৩২টি পূজামন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হচ্ছে আর আগামী রবিবার সকালে বান্দরবানের সাংগু নদীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের এই দুর্গোৎসবের সফল সমাপ্তি ঘটবে।