নানা আয়োজনে বান্দরবানে চলছে মহাষ্টমী পূজা

প্রকাশঃ ১১ অক্টোবর, ২০২৪ ০৮:১৫:৫১ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২৪ ১১:১৯:০৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে চলছে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব, উৎসবকে ঘিরে চলছে নানা আয়োজন।

মহাসপ্তমী উদযাপনের মধ্য দিয়েই উৎসবের জোয়ার নেমেছে পূজায়। শুক্রবার শারদীয় দুর্গাপূজার মহাষ্টমী, তাই সকাল থেকে সনাতন ধর্মালম্বী নারী ও পুরুষেরা ভীড় জমাচ্ছে বান্দরবানের বিভিন্ন মন্ডপে মন্ডপে। সারাদিন দেবী দূর্গা মায়ের জন্য উপবাস থাকা আর নিজ ব্রত পালনের জন্য মায়ের উদ্যেশে পূজা নিবেদন আর মোমবাতি আর ধুপ জালিয়ে প্রণাম জানাচ্ছে ভক্তরা।

মহাষ্টমীতে মাকে প্রণাম জানাতে সকাল থেকে বান্দরবানের কেন্দ্রীয় দুর্গা মন্দির,বালাঘাটা, কালাঘাটা, হাফেজঘোনা, মেম্বার পাড়াসহ বিভিন্ন পূজামন্ডপে চলছে নানা ধর্মীয় রীতিনীতি মেনে পূজা অর্চনা।

মহাষ্টমীতে উপবাস থেকে মাকে প্রণাম জানানোর পাশাপাশি আগামী দিনের সুখ শান্তি ও মঙ্গল প্রত্যাশা করেন সনাতনী নারী ও পুরুষেরা।

জেলায় এবার ৩২টি পূজামন্ডপে চলছে সনাতন ধর্মালম্বীদের দুর্গাপূজা আর আগামী ১৩ অক্টোবর (রবিবার) সকালে পুস্পাঞ্জলি গ্রহণ শেষে দেবী দুর্গার প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে সমাপ্তি হবে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় এই শারদীয় দুর্গোৎসবের।