খাগড়াছড়িতে ৭২ ঘন্টার সড়ক অবরোধ চলছে

প্রকাশঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১০:১৩:১৮ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৩:৫৮:৫৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি রাঙামাটিতে সম্প্রতি সহিংসতার ঘটনার প্রতিবাদে খাগড়াছড়িতে জুম্ম ছাত্র জনতার ডাকা সড়ক অবরোধ চলছে। শনিবার সকাল থেকে সড়কে যান চলাচল কম হলেও বেলা বাড়ার সাথে কিছুটা বাড়ছে। যাত্রী না থাকায় দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও শহরে গণপরিবহন স্বাভাবিক। নৈশ কোচ গুলো আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় শহরে প্রবেশ করছে। সাজেকগামী পর্যটকবাহী পরিবহনে নিরাপত্তা নিশ্চিত করা হলে পরিবহন চলাচলে প্রস্তুত পরিবহন সংশ্লিষ্টরা। জেলা জুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর টহল রয়েছে। 

 

জেলা শহরে পিকেটিংয়ের কোন চিত্র দেখা না গেলেও উপজেলার কোথাও কোথাও পিকেটারদের উপস্থিতি রয়েছে। 

 

আইনশৃঙ্খলা বাহিনী থেকে জানানো হয়, জননিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল অব্যাহত আছে। 

 

প্রসঙ্গত, গেল বুধবার খাগড়াছড়ি সদরে মামুন নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় বিচারের দাবীতে দীঘিনালায় বিক্ষোভ চলাকালে বৃহস্পতিবার পাহাড়ী বাঙালী দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এর জের খাগড়াছড়ি সদর রাঙামাটিতেও ছড়িয়ে পড়ে। সহিংসতায় খাগড়াছড়িতে জনের প্রাণহানি এবং অনেকে আহত হয়। এর প্রতিবাদে ঢাকায় বিক্ষোভকারী জুম্ম ছাত্র জনতার ব্যানারে কর্মসূচি থেকে শনিবার থেকে পরবর্তী ৭২ ঘন্টা তিন পার্বত্য জেলায় সড়ক নৌপথ অবরোধের ডাক দেয়া হয়। যাতে সংহতি প্রকাশ করে পাহাড়ের বিভিন্ন আঞ্চলিক সংগঠন