মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি ডেবে গিয়ে দূর্ভোগে যাত্রী ও পরিবহন চালকরা

প্রকাশঃ ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:৪০:৩৮ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০৭:৫০:২২

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। আবারো রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার মারিশ্যার-দীঘিনালা সড়কের তিন কিলো এলাকায় সড়ক ধেবে গিয়ে বাঘাইছড়ির সাথে খাগড়াছড়ি সড়কে যান চলাচল ব্যাহত হচ্ছে। 

 

 

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে মারিশ্যা- দীঘিনালা সড়কের কিলো এলাকায় সড়কের মাটি ডেবে গিয়ে যান চলাচল অস্বাভাবিক হয়ে পড়েছে। আরো জানা যায়, রাস্তার পাশে পাহাড় ধসে পড়ার কারণে রাস্তার মাঝে ফাটল দেখা দিয়েছে।

 

 

বাঘাইছড়ির স্থানীয় পেশাদার সিএনজি চালক মনির হোসেন জানান, গত কয়েকদিন ধরে আমি মারিশ্যা - দীঘিনালা যাত্রী নিয়ে যাতায়াত করছি, রাস্তার এই বেহাল অবস্থায় চলাচল অনেকটা ঝুকিপূর্ন। ছোট খাটো গাড়ি কোন ভাবে চলতে পারলেও বড় গাড়ি চলাচল করতে অনেক অসুবিধা হচ্ছে। এক কথায় বলা যায়, ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে আমাদের। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করবো, অতি দ্রুত যেন এটা সম্পূর্ণ ভাবে মেরামত করা হয়। নয়তো চরম বিঘ্নতায় পড়বে যাত্রী/চালকরা।

 

খাগড়াছড়ি সড়ক জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী প্রিয়দর্শী চাকমার কাছে পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই বিষয়ে আমরা অবগত হওয়ার পর আমাদের টিম আজ সকাল থেকে কাজ শুরু করেছে, ইতি মধ্যে সাধারণ ভাবে গাড়ি চলাচল করছে। তিনি আরো বলেন, এখন থেকে আমাদের টিম প্রতিদিন মারিশ্যা - দীঘিনালা সড়কে থাকবে। তবে এই স্থানে বৃষ্টির কারণে আমরা আপাতত বড় কোন পদক্ষেপ নিতে পারছি না। আশা করি মাস দুয়েক পর আমরা একটা পুরোপুরি সংস্করণের পদক্ষেপ নিবো।