পার্বত্য উপদেষ্টা সুপ্রদীপ চাকমার বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশঃ ২৪ অগাস্ট, ২০২৪ ০৫:২৬:১৭ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:২৩:৫৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। শুক্রবার বিকেল তিনটায় তিনি গোলাবাড়ি ইউনিয়নের গঞ্জ পাড়া, উত্তর গঞ্জ পাড়া, গোলাবাড়ি এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারদের সাথে কথা বলেন। এ সময় তিনি প্রত্যেকটি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ যাতে ত্রাণ সহায়তা পায় সেজন্য জেলা প্রশাসককে নির্দেশ দেন। এই সময় বন্যা ক্ষতিগ্রস্ত এলাকাবাসী তাদের ঘরবাড়ি রাস্তাঘাট ভেঙে যাওয়া সহ নানা সমস্যার কথা তুলে ধরেন।

 

এসময় পার্বত্য উপদেষ্টা বলেন, আমরা পানি কমে গেলে তালিকা তৈরি করে সকল ক্ষতিগ্রস্ত পরিবারদের পুনর্বাসনের আওতায় নিয়ে আসবো। তিনি আরও বলেন আমাদের পর্যাপ্ত ত্রাণ ও অর্থ রয়েছে। যদি এগুলো না কুলায় আমরা ফাইন্যান্স মিনিস্ট্রির সহায়তা চাইবো।

 

পরে গোলাবাড়ি ইউনিয়ন কার্যালয়ে ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে শুকনো খাবার সামগ্রী বিতরণ করেন। উপদেষ্টা ২৫০টি পরিবারদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এর আগে জেলা প্রশাসন ৪৫০ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন ।

 

এর আগে তিনি দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে  সুধী জনের সাথে  মত বিনিময় সভা করেন।

 

ত্রাণ বিতরণ ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোহাম্মদ শহীদুজ্জামান, পুলিশ সুপার মুক্তাধর, যুগ্ম সচিব ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় উপদেষ্টার একান্ত সচিব কংকন চাকমা, অতিরিক্ত  জেলা ম্যাজিস্ট্রেট নজরুল  ইসলাম।