দূর্বৃত্তদের হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ সমাবেশ

প্রকাশঃ ০৮ অগাস্ট, ২০২৪ ০৬:৫১:৫৬ | আপডেটঃ ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১২:২৮:৩৯

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  বান্দরবানসহ সারাদেশে দূর্বৃত্তদের হামলা, লুটপাট, ভাংচুর অগ্নিসংযোগের প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করেছে। বুধবার ( আগস্ট) বিকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করে। 

 

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, স্বৈরাচারী সরকার পতনের পর সারাদেশে আনন্দ উল্লাসে মাতে শিক্ষার্থীসহ আপামর জনসাধারণ, সে সুযোগকে কাজে লাগিয়ে দুষ্কৃতিকারীরা বিভিন্ন জায়গায় নানা ধরনের সুবিধা নিয়েছে। 

 

 এসময় বক্তারা আরো বলেন, বান্দরবান একটি সম্প্রীতির জেলা হিসেবে পরিচিত, কিন্তু সেই সম্প্রীতির জেলাতে কিছু দুর্বত্ত লুটপাট, হামলা, ভাংচুর অগ্নিসংযোগ করেছে, আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এসময় শিক্ষার্থীরা আরো বলেন, অর্জন একমাত্র শিক্ষার্থীদের। কোন রাজনৈতিক দলের না। যারা অর্জনকে কাজে লাগিয়ে রাজনৈতিক স্বার্থ আদায়ে মাঠে নেমেছেন আমরা তাদের বিরুদ্ধেও প্রতিরোধ গড়ে তুলবো।

 

আমরা কোন স্বৈরাচার সরকার চাই না, আমরা চাই নিরপেক্ষ নির্দলীয় সরকার। যে যেখানে আছেন সেখান থেকে যার যার অবস্থান থেকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য চেষ্টা করবেন। আমাদের উদ্দেশ্যই সমাজে শান্তি প্রতিষ্ঠা করা। সমাবেশে বিভিন্ন স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।