রাঙামাটিতে ছাত্রলীগ-যুবলীগের বাধায় কর্মসূচি পণ্ড, পুলিশের লাঠিচার্জ

প্রকাশঃ ০৫ অগাস্ট, ২০২৪ ০৪:৪৯:২৫ | আপডেটঃ ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:০৫:০৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কোটা সংস্কার আন্দোলনকারীদের ঘোষিত সরকারের পদত্যাগ দাবির এক দফা কর্মসূচি ছাত্রলীগের বাধায় পণ্ড হয়েছে রাঙামাটিতে। রোববার ( আগস্ট) বেলা পৌনে ১২টার দিকে শহরের হ্যাপির মোড় এলাকায় আন্দোলনকারীরা অবস্থান নিলে ছাত্রলীগের নেতাকর্মীদের এতে বাধা দেয়। বাধার মুখে কর্মসূচি না করে চলে যায় আন্দোলনকারীরা।

 

অভিযোগ পাওয়া গেছে, ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে। কয়েকজনকে মারধর করে। ছাত্রলীগের হামলায় তিন শিক্ষার্থী আহত হন। আন্দোলনকারী এক শিক্ষার্থীরা জানায়, আমরা তিন জন একসঙ্গে ছিলাম; তিন জনকেই মারধর করেছে। এছাড়া রাস্তায় নামলে পা ভেঙে দেবে বলে হুমকি দেয়।

 

এদিকে, সকাল ১১টার দিকে শহরের বনরূপা এলাকা থেকে লাঠিসোটা নিয়ে একটি বের করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় যুবলীগ নেতা আবু তৈয়ব সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের সময় ছবি ভিডিও করতে বাধা দেন।

 

অন্যদিকে, বেলা ১২টার দিকে রাঙামাটি মেডিকেল এলাকা থেকে বিক্ষোভ বের করতে চায় মেডিকেল কলেজের শিক্ষার্থীরাসহ আন্দোলনকারীরা। এসময় পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় আন্দোলনকারীদের। এসময় সংঘর্ষে জড়িয়ে পড়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা। মেডিকেল কলেজ এলাকা থেকে পোস্ট অফিস এলাকা পর্যন্ত হয় সংঘর্ষ।

 

রাঙামাটির পুলিশ সুপার (এসপি) মীর আবু তৌহিদ বলেন, রাঙামাটিতে আন্দোলনকারীরা অবস্থান নেওয়ার চেষ্টা করেছিল। উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হলে আমরা প্রশমিত করি। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন ভালো, স্বাভাবিক আছে।