অবৈধ স্থাপনা উচ্ছেদে শীঘ্রই মাঠে নামছে প্রশাসন : জেলা প্রশাসক

প্রকাশঃ ২৯ জুলাই, ২০২৪ ০৪:৫১:৩৬ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০১:৫৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেছেন, পর্যটন নগরী বান্দরবানের সৌন্দর্য্য বৃদ্ধি ও নদী -খালসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে শীঘ্রই মাঠে নামবে জেলা প্রশাসন।

রবিবার (২৮ জুলাই) দুপুরে বান্দরবান সার্কিট হাউজের সভাকক্ষে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের এল এ চেক বিতরণকালে বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন এমন মন্তব্য করেন।

এসময় জেলা প্রশাসক বলেন, বান্দরবানের বিভিন্ন সড়ক, ফুটপাত ও বিভিন্ন সরকারী দফতরের জমি যারা অবৈধভাবে দখল করে ভোগ করছে তাদের বিরুদ্ধে শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করা হবে এবং দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এসময় জেলা প্রশাসক বান্দরবানের সকল অবৈধ স্থাপনার তথ্য সংগ্রহ এবং এসকল কর্মকান্ডের সাথে যুক্তদের তালিকা তৈরি করার জন্য বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, ভূমি কর্মকর্তা এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।

 এসময় অতিরিক্ত জেলা প্রশাসক চাই থোয়াইহ্লা চৌধুরী,সহকারি পুলিশ সুপার মো. ছালাহ উদ্দীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা,পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী অরুপ চক্রবর্তী, সহকারী কশিনার মিজানুর রহমান, সহকারী কমিশনার নবাব আলীসহ জেলা ও উপজেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা ও ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বান্দরবানের রুমা উপজেলার আনসার ব্যাটালিয়ন এর সদর দপ্তর স্থাপন নির্মাণ প্রকল্পের কারণে ক্ষতিগ্রস্থ ৬জনকে ব্যক্তিকে সর্বমোট ৪৯ লক্ষ ৫৩ হাজার ৯৮১ টাকার চেক এবং পার্বত্য চট্টগ্রাম পল্লী উন্নয়ন প্রকল্প-২য় পর্যায় এর অধীনে আলীকদম উপজেলায় পান বাজার-চৈক্ষ্যং ত্রিপুরা পাড়ায় সড়ক নির্মাণের জন্য ক্ষতিগ্রস্থ ১ জন ব্যক্তিকে ১ লক্ষ ৫৮ হাজার ৪শত টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ করেন জেলা প্রশাসক।