বান্দরবানে বৌদ্ধ বিহারে মিলল ভিক্ষুর ঝুলন্ত মরদেহ

প্রকাশঃ ১৪ জুলাই, ২০২৪ ০৪:৩৬:৫৩ | আপডেটঃ ১৮ অক্টোবর, ২০২৪ ১২:৫০:২৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার গোদার পাড় এলাকার ধুতরাঙ্গ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ড. এফ দীপংকর মহাথের এর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (১৩ জুলাই) দুপুরে বিহার থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

সুত্রে জানা যায়, শনিবার ( ১৩ জুলাই ) দুপুরে বিহার প্রাঙ্গনে তাকে খুজতে গিয়ে সেবকেরা তার গলায় রশি দেয়া অবস্থায় চালের সাথে ঝুলানো অবস্থায় খুজে পায় ,পরে পুলিশকে খবর দিলে রোয়াংছড়ি থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে  ড. এফ দীপংকর মহাথের এর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে।

বৌদ্ধ ভিক্ষুর শিষ্য ভুটান বড়য়া জানান, গলায় রশি দেয়া থাকলেও মৃত্যুটি রহস্যজনক। ভান্তের পা মাটিতে লাগানো অবস্থায় থাকায় তাকে হত্যা করা হয়েছে বলে আমাদের ধারণা।

এদিকে রোয়াাংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.পারভেজ আলী জানান, পুলিশ ধুতরাঙ্গ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ড. এফ দীপংকর মহাথের এর লাশ উদ্ধার করেছে, কি কারণে ঘটনাটি ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে ধুতরাঙ্গ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ড. এফ দীপংকর মহাথের এর ঝুলন্ত মরদেহ উদ্ধার করার পর এলাকায় শোকের ছায়া নেমে এসেছে এবং তার শিষ্য ও ভক্তদের অনেকেই এই ঘটনাকে আত্মহত্যা নাকি হত্যা তার প্রকৃত কারণ দ্রুত খুঁজে বের করতে প্রশাসনের কাছে আবেদন জানিয়েছে।