সাড়ে ৪ ঘন্টা পর স্বাভাবিক হল বান্দরবান রুমা সড়ক যোগাযোগ

প্রকাশঃ ০২ জুলাই, ২০২৪ ০৪:৩৪:২৩ | আপডেটঃ ২০ অক্টোবর, ২০২৪ ১১:৪৫:৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দীর্ঘ প্রায় সাড়ে ৪ ঘন্টা বন্ধ থাকার পর বান্দরবান রুমা সড়কে যান চলাচল শুরু হয়েছে ,তবে সড়কের বিভিন্ন পয়েন্টে এখনো পাহাড়ের মাটি ভেঙ্গে পড়ে আছে। গত কয়েকদিন ধরে বান্দরবানে প্রবল বৃষ্টি আর বর্ষণে বিভিন্নস্থানে পাহাড়ের মাটি ভেঙ্গে পড়েছে।

বান্দরবানের রুমা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার (১ জুলাই ) দুপুর সাড়ে বারোটার দিকে রুমা-বান্দরবান সড়কের দলিয়ান পাড়া এবং খুমী পাড়া নামক দুইটি স্থানে পৃথক পৃথকভাবে মাটি ধসে সড়কে জমে যাওয়ায় সড়ক যোগাযোগ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়, পরে সেনাবাহিনীর ২৬ ইসিবির সদস্য এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা মাটি সরানোর কাজ শুরু করে এবং বিকেল ৫টা নাগাদ যান চলাচল শুরু হয় তবে এখনো সড়কের বিভিন্ন পয়েন্টে মাটি জমে রয়েছে বলে রুমা উপজেলা নির্বাহী অফিসার জানান।

এর আগে দুপুর সাড়ে বারোটার দিকে রুমা সড়কের দলিয়ান পাড়া এবং খুমী পাড়া নামক দুইটি স্থানে পৃথক পৃথকভাবে মাটি ধসে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায় আর এতে বান্দরবানের সাথে রুমা উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় আর প্রবল বৃষ্টির কারণে দুইপ্রান্তের যানবাহন আর যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোঁহাতে হয়।