ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বান্দরবানে সংবাদ সম্মেলন

প্রকাশঃ ০৭ জুনe, ২০২৪ ০৩:০৯:২৮ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:২৮:৪০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ‘ স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে আগামী শনিবার (০৮ জুন) থেকে সারাদেশে ভূমিসেবা সপ্তাহ ২০২৪ শুরু হবে, চলবে আগামী শুক্রবার (১৪ জুন) পর্যন্ত।

বৃহস্পতিবার (০৬ জুন) দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানান বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন। এসময় জেলা প্রশাসক জানান, সাধারণ জনগণকে ভূমি সেবা সহজ করতে এই সেবা সপ্তাহের আয়োজন। বান্দরবান সদর উপজেলা পরিষদের মিলনায়তনে হবে সপ্তাহব্যাপী এই মেলা।

এসময় জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন আরো বলেন, বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে কাজ করে যাচ্ছে। ভূমি মন্ত্রণালয় ভূমি সংক্রান্ত সেবা সমূহ অটোমেশনের মাধ্যমে বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করেছে। তবে তিন পার্বত্য জেলায় যে আইন কানুন আছে সেটি সমতলের চেয়ে ভিন্ন। সমতলের সাথে তাল মিলিয়ে চলার ক্ষেত্রে কিছুটা প্রতিবন্ধকতা আছে এখানে। 

এখানে ভূমি জরিপের বিষয়টি সরকার পরিকল্পনা গ্রহণ করেছে। ভূমি কমিশন এখানে গঠন করা হয়েছে। হেডম্যান, কারবারি এবং সার্কেল চীফদের সম্মানি বাড়ানোর বিষয়ে গত সপ্তাহে ভূমি মন্ত্রণালয়ে সভা অনুষ্ঠিত হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক এস, এম, মনজুরুল হক, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দিদারুল আলম, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।