বান্দরবানে সন্দেহভাজন এক কেএনএফ সদস্যকে জেল হাজতে প্রেরণ

প্রকাশঃ ০৭ জুনe, ২০২৪ ০১:১০:২৫ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:২১:২৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্দেহভাজন আরো এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে ,পরে তাকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

পুলিশ জানায়, বান্দরবানের রুমা থানার মামলায় যৌথবাহিনীর সদস্যরা বান্দরবান সদরে অভিযান পরিচালনা করে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এর সন্দেহভাজন সদস্য বান্দরবান পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দা মনট্রিয়াল বম (৫৫) কে গ্রেফতার করে।

এদিকে গ্রেফতারকৃত আসামী মনট্রিয়াল বমকে বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজন ভ্যানে করে বান্দরবান সদরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

পরে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাইসুমা সুলতানা গ্রেপ্তারকৃত আসামীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, রুমা থানার মামলায় গ্রেফতারকৃত আসামী মনট্রিয়াল বমকে আদালতে হাজির করা হলে আদালতে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন।

প্রসঙ্গত, গত ২এপ্রিল রাতে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে ও পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এদিকে এই ঘটনার পরে আসামিদের ধরতে বান্দরবানে শুরু হয় যৌথবাহিনীর অভিযান আর অভিযানে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারের সঙ্গে সঙ্গে অংশ নিচ্ছে সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে ঘটনার পর বান্দরবানের রুমা থানায় ১৩টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টি সহ সর্বমোট ২১টি মামলা দায়ের হয়। চলমান এই অভিযানে এই পর্যন্ত কেএনএফের ৯২ জন সদস্য ও সহযোগীকে গ্রেপ্তার করে যৌথবাহিনী।