নেতা কর্মীদের মুক্তির দাবিতে রাঙামাটিতে জেলা যুবদলের সমাবেশ

প্রকাশঃ ৩১ মে, ২০২৪ ০২:৫৪:১৩ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:২৯:৫১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুসহ ২৮ অক্টোবরের আগে ও পরে গ্রেফতারকৃত সকল নেতা কর্মীদের মুক্তির দাবিতে রাঙামাটিতে সমাবেশ করেছে জেলা যুবদল।  দুপুরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবীর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি রহুল আমিন আকিল। এসময় যুবদলের চট্টগ্রাম বিভাগীয় সহ সভাপতি মোহাম্মদ শাহেদ, কেন্দ্রীয় যুগ্ন সাধারন সম্পাদক রেজাউল করিম লিটন, চট্টগ্রাম বিভাগীয় সহ সাধারন সম্পাদক মঞ্জুর আজিম সুমন, জেলা যুবদলের সাধারন সম্পাদক ও কেন্দ্রীয় যুবদলের উপজাতিয় বিষয়ক সম্পাদক আবু সাদাৎ সায়েমসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে দেশে গণতন্ত্র ছিলো না, আওয়ামীলীগ দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করে, জিয়াউর ক্ষমতায় এসে দেশে বহুদলীয় গনতন্ত্র প্রতিষ্ঠা করে এবং আওয়ামীলীগকে রাজনীতি করার সুযোগ করে দেয়,, সেই আওয়ামীলীগ ক্ষমতায় আবার গনতন্ত্র ধব্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। দেশে গনতন্ত্রকে হত্যা করেছে। সভা সমাবেশ করতে দিচ্ছে না,, হাজার হাজার মিথ্যা মামলা দিয়ে লাখ লাখ নেতা কর্মীকে জেলে পাঠিয়েছে।

বক্তারা আরো বলেন, বিএনপির নেতৃত্বে দেশের অন্যান্য রাজনৈতিক দল গনতন্ত্র পুনরুদ্ধারের গণতান্ত্রিক আন্দোলন করছে। কিন্তু সেটিও সরকার সহ্য হয় না।

দেশে গনতন্ত্র পুন:প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত যুবদল নেতা কর্মীরা আন্দোলন চালিয়ে যাবে হুশিয়ারী উচ্ছারণ করেন বক্তারা।

সমাবেশ  শেষে সদ্য কারামুক্ত নেতা কর্মীদের সংবর্ধনা দেয়া হয়।