রাঙামাটিতে এবার ৮৫ হাজার শিশুকে ভিটামিন 'এ' প্লাস খাওয়ানো হবে

প্রকাশঃ ২৮ মে, ২০২৪ ০৬:০৬:০৪ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৩৩:২৭

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আগামী  ১লা জুন রাঙামাটি জেলার  ১০ উপজেলা ও রাঙামাটি  পৌরসভায়  একযোগে ৮৫ হাজার ৮৬০ শিশুকে  ভিটামিন  'এ'প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে  জানিয়েছে রাঙামাটি সিভিল সার্জন অফিস।


সোমবার(২৭মে) বিকেলে  ৩টায়  রাঙামাটি সিভিল সার্জন সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।


এবারে রাঙামাটি জেলার ১০ উপজেলার মধ্যে সবচেয়ে বেশি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে লংগদু উপজেলায় ১৫ হাজার ৫০০জন, বাঘাইছড়িতে ১৪হাজার ১২০জন, বরকলে ৭ হাজার ৮২৯ জন, বিলাইছড়িতে ৪ হাজার ৫০০জন, জুরাছড়িতে ৩ হাজার ৯৬জন, কাপ্তাই ৭ হাজার ৫৮৬ জন, কাউখালী ৮হাজার ১০০ জন, নানিয়াচর ৫ হাজার ২৩৭ জন, রাজস্থলী ৪ হাজার ৮৩০জন, রাঙামাটি সদর  ৪ হাজার ২৪০জন, রাঙামাটি পৌরসভা এলাকায় ১০ হাজার ৮২২জনকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল।


এর মধ্যে ৬ -১১ মাস বয়সী ১০ হাজার ৫৩৭ জন শিশুদের নীল রঙের এবং ১২ - ৫৯ মাস বয়সী৭৫ হাজার ৩২৩জন শিশুকে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।


রাঙামাটি ডিপুটি সিভিল সার্জন অমিত দে'র সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে, প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল।


এসময় জেলা ডিপুটি সিভিল সার্জন অমিত দে বলেন, এবারে রাঙামাটি জেলার ১০ উপজেলা ও রাঙামাটি পৌরসভা সহ মোট ৮৫ হাজার ৮৬০জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। তার মধ্যে ৬ -১১ মাস বয়সী ১০ হাজার ৫৩৭ জন শিশুদের নীল রঙের এবং ১২ - ৫৯ মাস বয়সী ৭৫ হাজার ৩২৩জন শিশুকে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে।


তিনি আরো বলেন, রাঙামাটির অনেক এলাকা দুর্গম রয়েছে। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে । তাই যথাসময়ে দুর্গম এলাকাগুলোর শিশুদেরকেও এসব ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।